পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 3, 2020, 12:07 PM IST

ETV Bharat / state

অভুক্ত শিশু-কিশোরদের কেক, কলা বিতরণ নারীশক্তি বাহিনীর

লকডাউনের কারণে অনেক শিশু-কিশোরের খাবার জুটছে না ঠিকমতো । তাদের সাহায্যার্থে এবার এগিয়ে এল মেদিনীপুরের রামনবমী নারীশক্তি বাহিনীর একদল মহিলা । কেক, কলা বিতরণ করা হয় শিশু ও কিশোরদের মধ্যে ।

aa
নারী শক্তি বাহিনী

মেদিনীপুর, 3 মে: এবার ত্রাণ নিয়ে এগিয়ে এল রামনবমী নারীশক্তি বাহিনীর একদল মহিলা । মেদিনীপুর পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের শিশু, কিশোর-কিশোরীদের হাতে তুলে দিল কেক, কলা । এই ধরনের উদ্যোগ আগামীদিনেও চলবে বলে জানিয়েছে তারা ।

কোরোনার সংক্রমণ রোধে তৃতীয় ফেজ়ের লকডাউন ঘোষণা করেছে কেন্দ্র । এই লকডাউন চলবে আগামী 17 মে পর্যন্ত । আর এই দীর্ঘ লকডাউনের কারণে অনেকের অবস্থা শোচনীয় হয়ে উঠছে । বিশেষ করে জঙ্গলমহল অধ্যুষিত পশ্চিম মেদিনীপুরের বিস্তীর্ণ অংশের মানুষের খাবারের সমস্যা হচ্ছে । সাতটি পৌরসভার মানুষ গৃহবন্দী । গৃহবন্দী আট থেকে আশি সকলেই । ঠিকমতো খাবার জুটছে না দিন আনা দিন খাওয়া মানুষদের । এই অবস্থায় অভুক্ত শিশু ও কিশোরদের মুখে খাদ্য তুলে দিতে উদ্যোগ নিল রামনবমী নারীশক্তি বাহিনীর একদল মহিলা ।

শিশুদের হাতে কেক, কলা তুলে দেওয়া হচ্ছে

পারিজাত সেনগুপ্ত, হৈমন্তিকা দাস, শান্তা বাগচি , শম্পা মণ্ডল ও মিতা ঘোষসহ একদল কিশোরী ও মহিলা অভুক্ত শিশু ও কিশোরদের সাহায্যের জন্য এগিয়ে আসেন । মুখে মাস্ক পরে বিভিন্ন ওয়ার্ডের শিশু, কিশোর-কিশোরীদের হাতে কেক, কলা বিলি করেন তাঁরা । মোট 400 জনের হাতে সাহায্য তুলে দেওয়া হয় গতকাল ।

শিশু-কিশোদের সাহায্য নারী শক্তি বাহিনীর

দীর্ঘ লকডাউনেই প্রথম থেকেই এই নারীশক্তি বাহিনী বিভিন্ন ওয়ার্ডের অভুক্তদের সাহায্যার্থে একাধিক কর্মসূচি নিয়েছে । এই বিষয়ে পারিজাত সেনগুপ্ত ও হৈমন্তিকা দাস বলেন, "অভুক্ত শিশু, কিশোর-কিশোরীদের দেখে খুবই কষ্ট হচ্ছে । তাই তাদের মুখে হাসি ফোটাতে এই ছোটো প্রয়াস ।"

অপরদিকে শান্তা বাগচি ও শর্মিষ্ঠা গুছাইতের বক্তব্য, "টিভিতে অভুক্ত, অসহায় মানুষদের অবস্থা দেখে কষ্ট হচ্ছে । তাই নিজেদের যৎসামান্য সঞ্চয় দিয়ে এই ধরনের কর্মসূচির উদ্যোগ নিয়েছি আমরা । আগামী দিনেও এই কর্মসূচি আরও চলবে ।"

ABOUT THE AUTHOR

...view details