পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 11, 2021, 10:17 PM IST

ETV Bharat / state

যেখানে সাধারণ মানুষ সুরক্ষিত নয়, সেখানে আমিও সুরক্ষিত নই; বললেন দিলীপ

দিলীপ ঘোষ বলেন, "নির্বাচন পরবর্তী হিংসা শুরু হয়েছে গোটা রাজ্যে ৷ এখনও থামেনি সব জায়গায় । বহু মানুষ ঘর ছাড়া । বিজেপি কর্মী-সমর্থক-নেতাদের ঘরবাড়ি ভাঙচুর হয়েছে, লুট করা হয়েছে ৷ বিজেপি কর্মীদেরই মিথ্যা মামলা দেওয়া হচ্ছে ।"

where-general-people-are-not-safe-i-am-not-safe-either-said-dilip-ghsoh
where-general-people-are-not-safe-i-am-not-safe-either-said-dilip-ghsoh

মেদিনীপুর, 11 মে : জেলায় জেলায় কী অবস্থা আক্রান্ত বিজেপি কর্মীদের, খতিয়ান নিতে মেদিনীপুরে এলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ । এদিন তিনি দলের মেদিনীপুরের জেলা কার্যালয়ে আক্রান্ত কর্মী সমর্থক নিয়ে বৈঠক করেন । বৈঠকে ঘর ছাড়া বিজেপি কর্মীদের সবরকম সাহায্যের প্রতিশ্রুতি দেন । সাংবাদিকদের বলেন, "যেখানে সাধারণ মানুষ আক্রান্ত সেখানে তাঁর নিরাপত্তা কোথায় ! তিনিও আক্রান্ত হতে পারেন । এর আগেও বহুবার আক্রান্ত হয়েছেন ।" মুকুল রায়ের তৃণমূলে ফেরা প্রসঙ্গে বলেন, "যাঁরা মুকুল রায়কে নিয়ে গুজব ছড়িয়েছে তাঁরাই এর উত্তর দিতে পারবেন ।"

এদিন দিলীপ ঘোষ বলেন, "নির্বাচন পরবর্তী হিংসা শুরু হয়েছে গোটা রাজ্যে ৷ এখনও থামেনি সব জায়গায় । বহু মানুষ ঘর ছাড়া । বিজেপি কর্মী-সমর্থক-নেতাদের ঘরবাড়ি ভাঙচুর হয়েছে, লুট করা হয়েছে ৷ বিজেপি কর্মীদেরই মিথ্যা মামলা দেওয়া হচ্ছে ।" দিলীপ ঘোষের অভিযোগ, "পশ্চিম মেদিনীপুর সাংগঠনিক জেলাজুড়ে এক হাজারেরও বেশি বিজেপি কার্যকর্তা, কর্মী-সমর্থক ঘরছাড়া ৷ মেয়েদের উপর অত্যাচার হচ্ছে । সেই কারণেই বিজেপির প্রদেশ নেতৃত্ব প্রতিটি জেলায় গিয়ে ক্ষয়ক্ষতির হিসেব নিচ্ছে ৷ কর্মীদের সঙ্গে কথা বলছেন । আমিও মেদিনীপুরে আজ এসেছিলাম সেই কারণে ।"

আরও পড়ুন: রাজ্য সরকার আন্তরিকভাবে কাজ করলে সহযোগিতা করব : দিলীপ

কেশিয়াড়ী পঞ্চায়েত সমিতি প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, "কোর্টের নির্দেশ মানা হয়নি ৷ গায়ের জোরে, প্রশাসনের জোরে ওখানের সমিতিকে জেতানো হয়েছে ৷ এটা নতুন কিছু নয়, আমরা আশা করেছিলাম এটাই হবে ৷ তাই হচ্ছে । সাধারণ মানুষ যাঁরা বিজেপিকে ভোট দিয়েছিলেন তৃণমূলের বিরুদ্ধে, তাঁদের সঙ্গে প্রতারণা হচ্ছে । গণতন্ত্রে এর চেয়ে বড় অপমান হতে পারে না ।"

স্থানীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকের পর দিলীপ ঘোষ নির্দেশ দিয়ে যান, যে সব কর্মীরা ঘরছাড়া, সেইসব এলাকায় গিয়ে তাদের বাড়ি ফেরাতে হবে ৷ যে সব কর্মীদের বাড়িঘর ভেঙেছে, সেগুলি মেরামতের ব্যবস্থা করতে হবে ৷ স্থানীয় প্রশাসনের সঙ্গে কথা বলতে হবে এই বিষয়ে ।

ABOUT THE AUTHOR

...view details