পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 31, 2023, 8:12 PM IST

ETV Bharat / state

Abhishek Banerjee: অভিষেকের কনভয় আটকে নালিশ করার খেসারত ! সাসপেন্ড তৃণমূল নেতা

রাস্তায় কনভয় থামিয়ে অভিষেক বন্দোপাধ্যায়ের সঙ্গে দলের নেতাদের উত্তপ্ত বাক্য বিনিময় ৷ যার জেরে সাসপেন্ড দলের এক নেতা ৷ শোকজ করা হয়েছে দু'জনকে ৷ ঘটনা প্রকাশ্য আসতেই রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে ঘাটাল জুড়ে।

Etv Bharat
Abhishek Banerjee

অভিষেকের কনভয় আটকে

ঘাটাল, 31 মে: দলের অন্দরেই বিবাদ তুঙ্গে ৷ আর যার জেরে, দলের ব্লক সভাপতির বিরুদ্ধে নালিশ জানাতে গিয়ে সাসপেন্ড হলেন তৃণমূলেরই বুথ সভাপতি। শোকজের মুখে আরও দুই নেতা। এই ঘটনায় হতবাক খোদ জেলা নেতৃত্বের একাংশ ৷

তৃণমূল সূত্রে খবর, রবিবার রাত সাড়ে ন'টা নাগাদ ঘাটালের বীরসিংহ থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয় ঘাটালে বিদ্যাসাগর হাইস্কুল মাঠের তাঁবুতে ফিরছিল। সেসময় ঘাটালের জলসরায় চন্দ্রকোনা-ঘাটাল রাজ্য সড়কের উপর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয় আটকানোর চেষ্টা করে দলেরই নেতৃত্বের একাংশ ৷ জানা গিয়েছে, ঘাটাল ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি দিলীপ মাঝির বিরুদ্ধে স্লোগান তুলে তাঁকে পদ থেকে সরানোর দাবি তুলে দলেরই তিন নেতা অভিষেকের কনভয় আটকানোর চেষ্টা করে।

সেক্ষেত্রে তৃণমূলের একাংশের অভিযোগ, দিলীপ মাঝি আসলে ঘাটালে দলকে ডুবেয়ে দিচ্ছে ৷ আর সে কারণেই তাঁকে সরিয়ে প্রাক্তন বিধায়ক শঙ্কর দলুইকে দায়িত্ব দেওয়ার দাবি তুলেছিলেন তৃণমূলের তিন নেতা । এরপরই ঘাটালের মুলগ্রাম বুথের সভাপতি শেখ সোলেমান আলি, বীরসিংহ অঞ্চল তৃণমূল কংগ্রেসের সম্পাদক শেখ আবদুল রশিদ ও ঘাটাল ব্লক তৃণমূলের আইটি সেলের কর্মী দীপঙ্কর ঘোষের বিরুদ্ধে কড়া অবস্তান নিয়েছে দল।

আরও পড়ুন:নবজোয়ারে অভিষেকের নিরাপত্তায় কেন এত পুলিশ, প্রশ্ন তুললেন শুভেন্দু

জানা গিয়েছে, শেখ সোলেমান আলির নেতৃত্বেই এই তিনজন তৃণমূল নেতা রাস্তার ধারে দাঁড়িয়ে অভিষেকের গাড়ি থামানোর চেষ্টা করেন। দলীয় সূত্রে খবর, কনভয় দাঁড় করিয়ে গাড়ির কাঁচ নামিয়ে অভিষেক বন্দোপাধ্যায় তিনজনকে ডেকে তাঁদের নাম পরিচয় জানতে চান। পাশাপাশি অভিষেক বন্দোপাধ্যায় ওইদিন জানিয়ে দেন, প্রকৃত তৃণমূল কর্মীরা এইভাবে গাড়ি আটকে ক্ষোভ প্রকাশ করে না। দলে এসব চলবে না বলেও সাফ জানিয়ে দেন তিনি। দলের সাধারণ সম্পাদক হিসাবে ওই নেতাকে সাসপেন্ড করা হচ্ছে বলেও তখনই জানিয়ে দেন খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায় । সেদিনই রীতিমতো ক্ষোভের সুরে কথা বলতেও শোনা গিয়েছিল অভিষেককে ৷ এরপর অভিষেকের নির্দেশ মোতাবেক ওইদিন রাতেই অভিযুক্ত দলের বুথ সভাপতি শেখ সোলেমান আলিকে সাসপেন্ড করা হয় ৷ সেই সঙ্গে, বাকি দু'জনকে শোকজ করা হয়েছে বলে খবর। এই ঘটনায় রীতিমতো মুখে কুলুপ তিন অভিযুক্ত তৃণমুল নেতার। তবে শেখ সোলেমান আলিকে ফোন করা হলে তিনি জানান, সাসপেন্ড করা হয়েছে বলে তিনি জানতে পেরেছেন ৷ তবে তাঁর হাতে এ সংক্রান্ত কোনও চিঠি তাঁর হাতে আসেনি বলেও জানান তিনি। তবে, অঞ্চল প্রধানের কাছে সাসপেন্ড লেটার পৌঁছেছে ৷

আরও পড়ুন:দেশের প্রথম মুখ্যমন্ত্রী হিসেবে প্রতিবাদী কুস্তিগীরদের সমর্থনে রাজপথে মমতা

কেন সাসপেন্ড করা হল সেই প্রশ্নের উত্তরে বুথ সভাপতি বলেন, "আমি হয়তো কিছু ভুল করেছি, তাই সাসপেন্ড করেছে।" অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যে কথা হয়েছিল এবং ঘাটাল নিয়ে যে অভিযোগ জানিয়েছেন তাও এদিন স্বীকার করেন সাসপেন্ডেড বুথ সভাপতি। তবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ের সামনে শুয়ে পড়ার কথা অসত্য বলে দাবি করেছেন তিনি ৷ এ বিষয়ে ঘাটাল সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি আশিস হুদাইত বলেন, "মুলগ্রামের বুথ সভাপতি শেখ সোলেমান আলি-সহ কয়েকজন নেতৃত্ব ঘাটালের জলসরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয় আটকানোর চেষ্টা করেন ৷ যা দলের শৃঙ্খলা ভঙ্গের সমান। দলের যে স্তরে জানানোর দরকার সেখানে না জানিয়ে একেবারে জনসমক্ষে দলের ব্লক সভাপতির বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করা হয়েছে এতে দলের শৃঙ্খলাভঙ্গ হয়েছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতো তাই তাঁকে সাসপেন্ড করা হয়েছে এবং বাকিদেরও শোকজ করা হয়েছে। সাতদিনের মধ্যে জবাব না দিলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।"

ABOUT THE AUTHOR

...view details