পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 19, 2022, 3:43 PM IST

ETV Bharat / state

Blood Donation By Police: রক্তদানে সামিল মেদিনীপুরের কোতোয়ালি থানার পুলিশ

করোনা পরিস্থিতিতে রক্তের সঙ্কট মেটাতে এগিয়ে এল মেদিনীপুর শহরের কোতোয়ালি থানার পুলিশ (Blood Donation By Police) ৷ পুরুষদের পাশাপাশি রক্তদান করেন মহিলা পুলিশ কর্মীরাও ৷

Blood Donation By Police
রক্তদানে সামিল মেদিনীপুর কোতোয়ালি থানার পুলিশ

মেদিনীপুর, 19 জানুয়ারি: রক্তের হাহাকার মেটাতে পথে নামল পুলিশ প্রশাসন (Blood Donation By Police)। মেদিনীপুর শহরে কোতোয়ালি থানার উদ্যোগে রক্তদান শিবির রক্ত দিতে এগিয়ে এলেন পুলিশ কনস্টেবলরা। পুরুষদের পাশাপাশি রক্তদান করেন মহিলা পুলিশ কর্মীরাও ৷ এদিন তাঁদের চারাগাছ ও উপহার দিয়ে সম্মান জানানো হয়।

কোভিড মহামারিতে যেমন ব্যবসা-বাণিজ্যের ব্যাঘাত ঘটেছে, তেমনই ব্যাঘাত ঘটেছে বিভিন্ন মানুষের জীবন-জীবিকার। জীবিকার পাশাপাশি বড় ব্যাঘাত ঘটেছে রক্তের যোগানেও। কারণ, সংক্রমণ বাড়তে থাকায় জমায়েতের উপর নিষেধাজ্ঞা এবং ভয়-ভীতির কারণে রক্তদান শিবিরের সঙ্কট দেখা দিয়েছে জেলায়। যেখানে মাসের 15-20 দিন রক্তদান শিবির হত সেখানে কোথাও একটা কথাও দুটো রক্তদান শিবির হচ্ছে। সেখান থেকে পাওয়া রক্তের পরিমাণ অত্যন্ত কম। কোথাও কোথাও 10টা তো কোথাও 20টা। এইভাবে চলতে গিয়ে মেদিনীপুর শহর এবং জঙ্গলমহলের সবকটি ব্লাড ব্যাঙ্কে রক্তের হাহাকার দেখা দিয়েছে। প্রতিদিনই রক্তের জন্য ভুগছেন মুমূর্ষ রোগী-সহ সাধারণ মানুষ। এই অবস্থায় এবার রক্তের সঙ্কটে এগিয়ে এল জঙ্গলমহলের কোতোয়ালি থানার পুলিশ।

আরও পড়ুন: করোনা আতঙ্কে এবার কোপ ঘাটালের গঙ্গামেলায়

এদিন শহরের কোতোয়ালিতে একটি রক্তদানের শিবির আয়োজন করা হয়। মেদিনীপুর শহরের কোতোয়ালি থানার উদ্যোগে এই রক্তদান শিবিরে রক্ত দিতে এগিয়ে আসেন সিভিক ভলান্টিয়ার, জুনিয়র কনস্টেবল, হোমগার্ড-সহ পুলিশের আধিকারিকরা। প্রায় 50 জন রক্তদাতা এই দুঃসময়ে রক্তদান করেন। পাশাপাশি দুঃস্থ-গরিব মানুষদের খাবার বিতরণ করেন জঙ্গলমহলের পুলিশ। তারপরেও রক্তদান করেন পুলিশ কর্মীরা ৷ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোতোয়ালি থানার পুলিশ ইনচার্জ পার্থ পাল ও মেদিনীপুর পুলিশ সুপার দীনেশ কুমার। এদিন পুরুষ পুলিশ কর্মীদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে রক্ত দেন মহিলা পুলিশ কর্মীরাও।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details