পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 24, 2021, 6:39 PM IST

ETV Bharat / state

করোনার জেরে মেদিনীপুরে আড়ম্বরহীন জগন্নাথদেবের স্নানযাত্রা

করোনার জেরে আড়ম্বরহীনভাবে স্নানযাত্রা হল মেদিনীপুর নতুন বাজার মহাপ্রভু জগন্নাথদেবের মন্দিরে । বাদ সেধেছে করোনা, তাই স্নানযাত্রা হল নমো নমো ভাবে । ভক্তরা গেটের বাইরে থেকেই দেখলেন প্রভুর স্নানযাত্রার অনুষ্ঠান ।

Midnapore
কোভিডবিধির কারণে মেদিনীপুরে আড়ম্বরহীনভাবে স্নানযাত্রা মহাপ্রভু জগন্নাথদেবের

মেদিনীপুর, 24 জুন: বাদ সেধেছে করোনা, তাই স্নানযাত্রা হল নমো নমো ভাবে । ভক্তরা গেটের বাইরে থেকে দেখলেন প্রভুর স্নানযাত্রার অনুষ্ঠান । 25 বছরে পদার্পণ করা মেদিনীপুর নতুন বাজারের জগন্নাথ মহাপ্রভুর স্নানযাত্রায় বিষাদের সুর । গত বছর থেকে কোভিড সংক্রমণ রুখতে লকডাউন হয়েছে দেশে । এরপর কিছুদিন লকডাউন চলার পরও ছিল কড়া বিধিনিষেধ । পরবর্তীকালে সংক্রমণ কমতে লকডাউন উঠে যায় গোটা রাজ্য সহ গোটা দেশে ।

ইতিমধ্যেই ভোট পরবর্তী পরিস্থিতিতে সংক্রমণ আবার বাড়তে থাকায় কড়া বিধিনিষেধ জারি হয়েছে রাজ্যে । প্রথম পর্যায়ে 15 দিনের কার্যত লকডাউন । এরপর দ্বিতীয় পর্বে তা আরও বাড়ানো হয়েছে । এই পর্বে ছাড় দেওয়া হয়েছে বেশ কিছু জরুরি পরিষেবাকে । তবে জমায়াতের উপর সম্পূর্ণভাবে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে । মেদিনীপুর নতুন বাজারে জগন্নাথ মহাপ্রভুর স্নানযাত্রা হল অনাড়ম্বরভাবে । যেখানে মহাপ্রভু জগন্নাথদেবের স্নানযাত্রা দেখতে হাজারে হাজারে মানুষ হাজির হন । সেখানে এবার অনাড়ম্বরভাবেই স্নানযাত্রা অনুষ্ঠিত হল হাতে গোনা কয়েকজন ভক্তদের নিয়ে ।

কোভিডবিধির কারণে মেদিনীপুরে আড়ম্বরহীনভাবে স্নানযাত্রা মহাপ্রভু জগন্নাথদেবের

আরও পড়ুন: আজ থেকে দর্শনাথীদের জন্য খুলে গেল দক্ষিণেশ্বরের মন্দির

প্রভু জগন্নাথ শুধু নিজে বিভিন্ন বেশ ধরেন তাই নয়, বোন সুভদ্রা আর দাদা বলরামকে নিয়ে বিভিন্ন বেশে আবির্ভূত হন ভক্তদের কাছে এই মাসির বাড়িতে । নতুন বাজার মাসির বাড়িতে এই বেশ দেখতে হাজির হন জেলার বহু মানুষ । এছাড়াও জেলার বাইরের বহু মানুষও আসেন এই স্নানযাত্রা দেখতে । কিন্তু এবার বাধ সেধেছে করোনা প্যানডেমিক । তাই সমস্ত অনুষ্ঠান বাতিল করে গত বছরের ন্যায় কেবলমাত্র নমো নমো করে স্নানযাত্রা সেরেছে জগন্নাথ মন্দির কমিটি । মন্দির কমিটির সম্পাদক পল্টু সেন বলেন, ‘'এই বছর 25 বছরে পড়বে এই জগন্নাথ মন্দিরের রথযাত্রা উৎসব ।'’

ABOUT THE AUTHOR

...view details