পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 6, 2020, 5:55 PM IST

ETV Bharat / state

লুকিয়ে থেকে একটি সম্প্রদায় সংক্রমণ বাড়াচ্ছে : দিলীপ ঘোষ

এই সংক্রমণ ঘটিয়েছে বাইরে থেকে আসা লোকজনেরা । এর জন্য ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি দ্বারা তদন্ত হওয়া উচিত বলে দাবি তুললেন BJP-র রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ ।

dilip
dilip

মেদিনীপুর, 6 এপ্রিল: কোরোনা ভাইরাসে সংক্রমণের হার দিন দিন বাড়ছে । আর এই সংক্রমণ ঘটিয়েছে বাইরে থেকে আসা লোকজনেরা । এর জন্য ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি দ্বারা তদন্ত হওয়া উচিত বলে দাবি তুললেন BJP-র রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ । সোমবার মেদিনীপুরে এসে তিনি বলেন, "একটি সম্প্রদায়ের মানুষ ইচ্ছে করে এই সংক্রমণ বাড়ানোর জন্যই লুকিয়ে রয়েছে । আমাদের উচিত তাদেরকে খুঁজে বের করে কোয়ারানটাইনে পাঠানো অথবা গ্রেপ্তার করা । না হলে সংক্রমণ রোধ করা যাবে না ।"

গোটা দেশের সঙ্গে রাজ্যেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে কোরোনা সংক্রমিতের সংখ্যা । সংক্রমণের মূল কারণ হিসেবে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক দিল্লির জামাত যোগকে দায়ী করেছে । বিশেষ করে নিজ়ামউদ্দিনে যোগ দেওয়া দেশ-বিদেশের মৌলবিরা রাজ্যের এবং দেশের বিভিন্ন অংশে ছড়িয়ে পড়েছে । যার ফলে বেশি করে ছড়াচ্ছে সংক্রমণ । তারা সামনে এসে চিকিৎসা করাচ্ছেন না বা স্বাস্থ্য দপ্তরের সঙ্গে যোগাযোগও করছেন না । উলটে লুকিয়ে থেকে সংক্রমণ ছড়াচ্ছেন ।

এ বিষয়ে মেদিনীপুরের সাংসদ তথা BJP-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বক্তব্য, "এই নিজ়ামুদ্দিনে আসা এবং ইন্দোনেশিয়া থেকে আসা মৌলবিরা রাজ্যের বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়েছিল । সংখ্যাটা ছিল 300-র আশেপাশে । আমরা প্রথমে এই হিসেবটা দিয়েছিলাম । কিন্তু রাজ্য সরকার তা মানতে নারাজ । আজ যদিও সেই হিসেবটা মিলে যাচ্ছে । আমরা দাবি করছি ওইসব কোরোনা সংক্রমিত নিজ়ামুদ্দিনের মৌলবিদের অবিলম্বে সঙ্গে গ্রেপ্তার করে পাঠানো হোক কোয়ারান্টাইনে । কোরোনা সংক্রমণ ছড়ানোর ক্ষেত্রে কারা কতটা দায়ী সেই বিষয়ে জাতীয় ইনভেস্টিগেশন এজেন্সি দ্বারা তদন্ত হোক । দরকার হলে তাদেরকে গ্রেপ্তার করে শাস্তির ব্যবস্থা করা হোক । না হলে দেশ এবং রাজ্যের পক্ষে ভালো হবে না ।"

বর্তমানে মারণ ভাইরাসে সংক্রমিত ব্যক্তিরা কোথায় কোথায় রয়েছেন সে বিষয়ে খোঁজখবর চালাচ্ছে রাজ্য পুলিশ প্রশাসন । তবে নিজে থেকে যেহেতু তারা প্রকাশ্যে আসছেন না তাই সংক্রমণের সংখ্যা বাড়ছে । কোরোনা নিয়ে কবে সচেতনতা আসবে সেটাই এখন প্রশ্ন ।

ABOUT THE AUTHOR

...view details