পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

কেউ এগিয়ে আসেনি, কোরোনা আক্রান্তকে হাসপাতালে পৌঁছালেন BDOসহ পুলিশ প্রশাসনের আধিকারিকরা

কোরোনা সংক্রমণের তালিকা থেকে বাদ যায়নি BDO, পুলিশকর্মীদের মতো কোরোনা যোদ্ধারাও । প্রশাসনিক মহলেও ছড়িয়েছে কোরোনা আতঙ্ক । তবে এই আতঙ্কের মাঝেও মানবিক ঘটনার সাক্ষী রইল চন্দ্রকোনা পৌরসভার রঘুনাথপুর গ্রাম ।

By

Published : Aug 17, 2020, 5:19 PM IST

কোরোনা রোগীকে নিয়ে হাসপাতালে BDO
কোরোনা রোগীকে নিয়ে হাসপাতালে BDO

চন্দ্রকোনা, 17 অগাস্ট : কোরোনা আক্রান্তকে কেউ হাসপাতালে নিয়ে যেতে রাজি হয়নি ৷ অবশেষে মুশকিল আসানে এগিয়ে এলেন BDOসহ পুলিশ প্রশাসনের আধিকারিকরা ৷ পুলিশকে সঙ্গে নিয়ে PPE কিট পরে রোগীকে হাসপাতালে নিয়ে গেলেন ৷

নিত্যদিন পশ্চিম মেদিনীপুর জেলায় কোরোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে । সংক্রমণের তালিকা থেকে বাদ যায়নি BDO, পুলিশকর্মীদের মতো কোরোনা যোদ্ধারাও । প্রশাসনিক মহলে ছড়িয়েছে কোরোনা আতঙ্ক । রবিবার রঘুনাথপুর গ্রামের এক ব্যক্তির দেহে মেলে কোরোনা ভাইরাসের হদিস । দিনকয়েক ধরে অসুস্থ ছিলেন । রবিবার রাতে কোরোনার রিপোর্ট আসার পর সংজ্ঞা হারান তিনি । সরকারি অ্যাম্বুলেন্স পৌঁছালেও মাঝ রাত হয়ে যাওয়ায় ছিল না কোনও স্বাস্থ্যকর্মী । পরিবারের সদস্যদের কাছে প্রশাসনের তরফে বারবার আবেদন করা হয়, তারা যেন কোরোনা আক্রান্তকে অ্যাম্বুলেন্সে তুলে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে । তবে কোরোনা আক্রান্ত রোগীর কাছে পৌঁছানোর সাহস জুটিয়ে উঠতে পারেননি পরিবারের সদস্যরাও ।

এই পরিস্থিতিতে ঘটনাস্থলে পৌঁছান চন্দ্রকোনা 2 এলাকার BDO শাশ্বত প্রকাশ লাহিড়ি, চন্দ্রকোনা থানার OC প্রশান্ত পাঠক ও যুগ্ম BDO অভিজিৎ পড়িয়া । চালককে সঙ্গে নিয়ে PPE কিট পরে সংজ্ঞাহীন রোগীকে অ্যাম্বুলেন্স তোলেন তাঁরা । নিয়ে যান চন্দ্রকোনা গ্রামীণ হাসপাতালে । সেখানেও কোনও সহযোগিতা না পেয়ে রোগীকে ফের অ্যাম্বুলেন্সে তুলে শালবনি কোরোনা হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন চন্দ্রকোনার 2 এর BDO, জয়েন্ট BDO ও OC ।

বিষয়টি নিয়ে BDO বলেন, ওই রোগীকে বাঁচাতে তাঁরা সাধ্যমতো চেষ্টা করেছেন ।

প্রশাসনের আধিকারিকদের এহেন ভূমিকার প্রশংসায় পঞ্চমুখ জেলের বিভিন্ন মহল ।

ABOUT THE AUTHOR

...view details