পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 20, 2021, 5:01 AM IST

ETV Bharat / state

আত্মঘাতী ব্যবসায়ীর দেহ ঘিরে পাওনাদারদের বিক্ষোভ

পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল থানার সিংহডাঙ্গা এলাকার বাসিন্দা ধান ব্যবসায়ী বিশ্বজিৎ চক্রবর্তী ৷ জানা গিয়েছে, ঋণে জর্জরিত হয়ে মানসিক অবসাদে বিষ খেয়ে আত্মহত্যা করেন তিনি । আর তা জানতে পেরে ওই ব্যবসায়ীর বাড়ির সামনে দেহ আটকে বিক্ষোভ দেখায় পাওনাদাররা ৷

agitations of creditors holding the body of a deceased businessman in ghatal
আত্মঘাতী ব্যবসায়ীর দেহ ঘিরে পাওনাদারদের বিক্ষোভ

ঘাটাল, 20 জুন : প্রচুর টাকা ঋণ নিয়ে মানসিক অবসাদে আত্মহত্যা করল ব্যবসায়ী ৷ তাঁর দেহ নিয়ে শুরু তুলকালাম ঘাটালে । অভিযোগ, স্থানীয় পাওনাদাররা বাড়িতে এসে বিক্ষোভ দেখায় । পাওনা টাকা না মিললে তুলতে দেওয়া হবে না মৃতদেহ ৷ খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ও মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয় ।

পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল থানার সিংহডাঙ্গা এলাকার বাসিন্দা ধান ব্যবসায়ী বিশ্বজিৎ চক্রবর্তী ৷ জানা গিয়েছে, ঋণে জর্জরিত হয়ে মানসিক অবসাদে বিষ খেয়ে আত্মহত্যা করেন তিনি । আর তা জানতে পেরে ওই ব্যবসায়ীর বাড়িতে একাধিক কৃষক পোঁছে যায় । এমনকি তাঁরা মৃতদেহ আগলে রেখে বিক্ষোভ দেখায় । কৃষকদের দাবি, তারা ধান বিক্রি করেছে ওই ব্যাবসায়ীকে । কিন্তু বিক্রির টাকা দেব দেব করে আর দেননি । ওই ব্যবসায়ী মারা যাওয়ার কারণে তাঁরা পাওনা টাকা পাবে কীভাবে, সেই জন্য তাঁরা মৃতদেহ আগলে রেখে বিক্ষোভ দেখাতে থাকে ।

খবর পেয়ে ঘটনাস্থলে আসে ঘাটাল থানার পুলিশ। যদিও ঘাটাল থানা পুলিশের হস্তক্ষেপে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয় । মৃতের পরিবারের দাবি, ব্যবসায় আর্থিক ক্ষতি হয়ে গিয়েছিল । প্রচুর টাকা ঋণ হয়ে য়াওয়ায় মানসিক অবসাদে তিনি আত্মহত্যা করেছেন ।

আত্মঘাতী ব্যবসায়ীর দেহ ঘিরে পাওনাদারদের বিক্ষোভ

আরও পড়ুন : ষষ্ঠীর পরদিনই জামাইয়ের ঝুলন্ত দেহ উদ্ধার ঘাটালে

এই ধান ব্যবসায়ী কতজনের কাছে ঠিক কত টাকা নিয়েছিল সেটাই প্রশ্নের । বিশেষ করে বিভিন্ন ঋণ দাতারা তার বাড়ির সামনে এসে বিক্ষোভ দেখান । তাঁদের অভিযোগ, প্রচুর টাকা ঋণ নিয়েছে ওই ব্যবসায়ী । তাদের টাকা অবিলম্বে ফেরত দিতে হবে । যদিও তদন্ত চলছে বলে কিছু বলতে রাজি হয়নি পুলিশ ।

ABOUT THE AUTHOR

...view details