পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

বেলদায় পরপর ২ দিন তৃণমূল কর্মীর বাড়িতে বিস্ফোরণ

পরপর ২ দিন। গতকালের পর আজ সন্ধেবেলা ফের বিস্ফোরণ হল বেলদার গাঙুড়িয়ার এক তৃণমূল কর্মীর বাড়িতে। তারপরই আজ এলাকায় তল্লাশি চালিয়ে শতাধিক তাজা বোমা উদ্ধার করে CID-র বম স্কয়্যাড। যৌথ তল্লাশি অভিযানে নামে CID-র বম স্কয়্যাড এবং দমকল বাহিনী।

By

Published : Mar 11, 2019, 11:33 PM IST

দেবব্রত খাঁকারিকে গ্রেপ্তার করে বেলদা থানার পুলিশ

বেলদা (পশ্চিম মেদিনীপুর), ১১ মার্চ : পরপর ২ দিন। গতকালের পর আজ সন্ধেবেলা ফের বিস্ফোরণ হল বেলদার গাঙুড়িয়ার এক তৃণমূল কর্মীর বাড়িতে। তারপরই আজ এলাকায় তল্লাশি চালিয়ে শতাধিক তাজা বোমা উদ্ধার করে CID-র বম স্কয়্যাড। যৌথ তল্লাশি অভিযানে নামে CID-র বম স্কয়্যাড এবং দমকল বাহিনী। বেলদা পুলিশের সাহায্য নিয়ে বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ওই বাড়িতে পৌঁছায় বম স্কয়্যাডের পাঁচজনের বিশেষ দল। আনা হয় দমকলের একটি ইঞ্জিন।

এদিকে গতকাল বোমা বিস্ফোরণের পর রাতে তৃণমূল কর্মী দেবব্রত খাঁকারিকে গ্রেপ্তার করে বেলদা থানার পুলিশ। আজ তাকে দাঁতন আদালতে তোলা হলে পাঁচদিনের পুলিশি হেপাজতের নির্দেশ দেয় আদালত।

গতকালকের বিস্ফোরণে আহত হন ধীরেন্দ্রনাথ জানা নামে এক ব্যক্তি। গুরুতর আহত অবস্থায় তাঁকে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে ভরতি করা হয়েছে। গ্রামবাসীরা প্রথমে ভেবেছিল হয়তো ভূমিকম্প হয়েছে। কিন্তু পরে একটি বাড়ির ছাদ উড়ে যাওয়া দেখে বুঝতে পারে বিস্ফোরণ হয়েছে। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে বাড়িটির ছাদের চাল উড়ে যায়। ফাটল ধরে বাড়ির পাঁচিলের একাংশে। আশপাশের বাড়িগুলিতেও তীব্র কম্পন অনুভূত হয়। বিস্ফোরণের পর অভিযুক্তের বাড়ির চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে ছিল বোমার বস্তা। ঘটনার পরে বাড়ি থেকে বারুদের গন্ধ বেরোচ্ছিল।


যে বাড়িটিতে বিস্ফোরণ হয়, সেটি ভগবান খাঁকারি নামে এক ব্যক্তির। তাঁরই ছেলে দেবব্রত খাঁকারি। স্থানীয়রা বলেন, তাঁদের বাড়িতে বোমা মজুত ছিল। লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণার ২৪ ঘণ্টা এখনও কাটেনি। তার মধ্যে তৃণমূল কর্মীর বাড়িতে দু'বার বিস্ফোরণ। উদ্ধার হয়েছে তাজা বোমা। যা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।

বিস্ফোরণের পর ওই বাড়ির সদস্যরা বোমা মজুতের বিষয়টি অস্বীকার করেন। প্রশ্ন উঠছে, দেবব্রত খাঁকারির বাড়িতে ধীরেন্দ্রনাথ জানা কী করছিলেন ? কী ভাবে বিস্ফোরণে তিনি আহত হলেন ?

মাস ছয় আগেই বোমা বিস্ফোরণ ঘটেছিল বেলদা থানারই অন্তর্গত নারায়ণগড়ে। সেইসময় তৃণমূল পার্টি অফিসে বোমা বিস্ফোরণে মৃত্যু হয়েছিল ২ জনের।

ABOUT THE AUTHOR

...view details