পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 8, 2021, 6:33 PM IST

Updated : Mar 8, 2021, 7:24 PM IST

ETV Bharat / state

কোবরা ক্যাম্পে গুলি, মৃত এক মহিলা সহ 2 সিআরপিএফ জওয়ান

সোমবার ভোরে ক্যাম্পের ভেতর গুলিবিদ্ধ অবস্থায় দেখা যায় রাজীব কুমার ও রাবড়ি সাজেলকে ৷

মৃত এক মহিলা সহ 2 সিআরপিএফ জওয়ান
মৃত এক মহিলা সহ 2 সিআরপিএফ জওয়ান

শালবনী, 8 মার্চ : কোবরা ক্যাম্পে চলল গুলি ৷ মৃত্যু হল দুই জওয়ানের । তার মধ্যে 26 বছরের এক মহিলা সিআরপিএফ জওয়ান রয়েছেন ৷ ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের শালবনীর কোবরা ক্যাম্পে ৷ মৃতদের নাম রাজীব কুমার এবং রাবড়ি সাজেল ৷ এই ঘটনায় হইচই পড়ে গিয়েছে ৷

সোমবার ভোরে ক্যাম্পের ভেতর গুলিবিদ্ধ অবস্থায় দেখা যায় রাজীব কুমার ও রাবড়ি সাজেলকে ৷ দুজনই শালবনী থানার 232 নম্বর কোবরা ব্যাটেলিয়নে কর্মরত ছিলেন ৷ সহকর্মীরা রক্তাক্ত অবস্থায় দুজনকে উদ্ধার করে ৷ দেহ দুটি ময়নাতদন্তের জন্য মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে । ওই দুই জওয়ানের মৃত্যুর কারণ নিয়ে ধন্দে পুলিশ ৷ কী কারণে গুলি চালানো হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে ৷ মুখে কুলুপ এঁটেছে সিআরপি আধিকারিকরাও ।

শালবনিতে রয়েছে সিআরপএফ কোবরার প্রধান কেন্দ্র । মূলত মাওবাদীদের রুখতে সেইসময় রাতারাতি গড়ে তোলা হয়েছিল কোবরার হেড কোয়ার্টার । রাখা হয়েছিল মাওবাদীদের সঙ্গে 24 ঘন্টা লড়াই করার জন্য বিশেষ বাহিনী । সেই হেডকোয়ার্টারে রয়েছিল সিআরপিএফের বিভিন্ন বাহিনী ৷ যার মধ্যে রয়েছে 232 নম্বর বাহিনী । এই 232 নম্বর ব্যাটেলিয়নে কর্মরত ছিলেন উত্তরপ্রদেশের খলিলালাবাদের বাসিন্দা বছর 36-এর রাজীব কুমার । একই সঙ্গে এই ব্যাটেলিয়নে কাজ করতেন জওয়ান রাবড়ি সাজেলবেন কানঝিভাই (27) ৷ তাঁর বাড়ি গুজরাটের গান্ধীনগরের কালোল থানার কারলি গ্রামে । ব্যাটেলিয়নের সামনে একটি দোকানে দুজনের মৃতদেহ উদ্ধার করা হয় ৷ জানা গিয়েছে, রাজীব ও রাবড়ি দুজনেই বিবাহিত । সম্প্রতি দুজনই করোনায় আক্রান্ত হন । সুস্থ হয়ে 6 মার্চ ব্যাটেলিয়নে যোগদান করেন তারা । জানা গিয়েছে, ঘটনার সময় ডিউটিতে ছিলেন ৷ ডিউটিতে থাকাকালীন রাত দুটো নাগাদ এই ঘটনা ঘটে ।

ঘটনায় মুখে কুলুপ এঁটেছে সিআরপি আধিকারিকরা

আজ মেদিনীপুর মেডিকেল কলেজে ময়না তদন্তের জন্য দেহ দুটি আনা হয় ৷ যদিও হাসপাতালের কাছে সাংবাদিকদের ভিড়তে দেওয়া হয়নি । ছবি তুলতেও বাধা দেওয়া হয় । ময়না তদন্তের রিপোর্ট আসার পর মৃত্যুর কারণ জানা যাবে ৷ তবে দুজন আত্মহত্যা করেছেন বলে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে ।

Last Updated : Mar 8, 2021, 7:24 PM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details