পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 9, 2022, 10:25 PM IST

ETV Bharat / state

Jeevika Mission : জীবিকা মিশনে তৈরি হবে স্কুল ইউনিফর্ম, দেওয়া হল প্রশিক্ষণ

"জীবিকা মিশন" প্রকল্পে বুধবার কাঁকসার বিডিও অফিসে পড়ুয়াদের পোশাক তৈরির প্রশিক্ষণ দেওয়া হয় স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের (Students Get Training Under Jeevika Mission Project)।

making-clothes
স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের প্রশিক্ষণ চলছে

দুর্গাপুর, 9 মার্চ : রাজ্য সরকারের "জীবিকা মিশন" প্রকল্পে দেওয়া হল স্কুলের ইউনিফর্ম তৈরির প্রশিক্ষণ ৷ বুধবার কাঁকসার বিডিও অফিসে স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের ইউনিফর্ম তৈরি করার প্রশিক্ষণ দেওয়া হয় (Student Training of Women In Making Clothes)। পশ্চিম বর্ধমান জেলার জেলা শাসক, মহকুমা শাসকের উপস্থিতিতে হয় এই প্রশিক্ষণ ।

জানা গিয়েছে, যেসব মহিলারা সেলাই করতে জানেন বা সেলাই শিখে স্বনির্ভর হতে চান তাঁদের প্রশিক্ষণ দিয়ে এই কাজে নিযুক্ত করা হবে । ফলে যেমন উপকৃত হবে প্রান্তিক এলাকার পড়ুয়ারা ঠিক তেমনই স্বনির্ভর হবেন হাজার হাজার মহিলা । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই চিন্তাধারাকে বাস্তবায়িত করার লক্ষ্যে কাঁকসার বিডিও অফিসে 45 জন মহিলাকে স্কুলের পোশাক তৈরির প্রশিক্ষণ দেওয়া শুরু হল বুধবার ।

আরও পড়ুন :Khude New Organic Collection : অনগ্রসর মহিলাদের হাতে তৈরি হল ডিজাইনার অনুশ্রী মালহোত্রার নতুন কালেকশন 'খুদে'

এদিন প্রশিক্ষণ দেওয়ার সময় উপস্থিত ছিলেন পশ্চিম বর্ধমান জেলাশাসক এস অরুণ প্রসাদ ৷ সঙ্গে ছিলেন দুর্গাপুর মহকুমা শাসক শেখর চৌধুরী এবং কাঁকসার বিডিও সুদীপ্ত ভট্টাচার্য । এবার নিজ নিজ এলাকার পড়ুয়াদের স্কুলের পোশাক তৈরি করবেন এলাকারই মহিলারাই । আর এই পোশাকের কাপড় আসবে খাদি থেকে ।‌ একদিকে যেরকম পড়ুয়ারা উন্নতমানের পোশাক পরে স্কুলে যাবে, অন্যদিকে এই পোশাক তৈরি করেও স্বনির্ভর হবেন রাজ্যের মহিলারা ৷ মুখ্যমন্ত্রীর এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন কাঁকসাবাসী ।

ABOUT THE AUTHOR

...view details