পশ্চিমবঙ্গ

west bengal

Amit Shah in WB: দিল্লিতে কোভিড বাড়লেও মাস্ক ছাড়াই বাংলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, সমালোচনা তৃণমূলের

দিল্লিতে কোভিড বাড়লেও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বাংলায় এসেছেন মুখে মাস্ক ছাড়াই । তা নিয়েই সমালোচনা শাসক শিবিরের ।

By

Published : Apr 14, 2023, 4:46 PM IST

Published : Apr 14, 2023, 4:46 PM IST

Etv Bharat
বাংলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী

দিল্লিতে বাড়ছে করোনা, মাস্ক ছাড়াই বাংলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, দেখুন সেই ভিডিয়ো

দুর্গাপুর, 14 এপ্রিল: আবারও চোখ রাঙাচ্ছে করোনা । দীর্ঘ কয়েক মাস কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও দিল্লিতে গত বৃহস্পতিবার একদিনে কোভিড আক্রান্তের সংখ্যা 1 হাজার 527 জন । 27.77 শতাংশ কোভিড পজিটিভ রেট । এদিন দিল্লিতে কোভিড আক্রান্ত দু'জনের মৃত্যুর ঘটনাও সামনে এসেছে । এই পরিস্থিতিতে গুরুত্বপূর্ণ বৈঠক করতেও দেখা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে । কিন্তু শুক্রবার রাজ্য তথা বাংলায় ধরা পড়ল অন্য ছবি । দিল্লি থেকে বিশেষ বিমানে অণ্ডাল বিমানবন্দরে দুপুর 12টা 50 মিনিটে এসে পৌঁছন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ । সেখান থেকেই তিনি হেলিকপ্টারে করে বীরভূম জেলার সিউড়ির উদ্দেশ্যে রওনা দেন । প্রশ্ন উঠছে যেখানে দিল্লিতে করোনার বাড়বাড়ন্ত বাড়ছে দিন-দিন, সেখানে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বিনা মাস্কে বাংলায় এলেন কী করে ?

দেশের বেশ কিছু রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে । করোনা ফের মাথা চাড়া দিলেও সরকারিভাবে এখনও কোনও নিষেধাজ্ঞা জারি হয়নি । তবে পরিস্থিতি যাতে আগের মতো হাতের বাইরে না চলে যায়, তার জন্য জনসাধারণকে সচেতন হওয়ার বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । তবে এবার কেন্দ্রের শাসকদলের মন্ত্রীর বিরুদ্ধেই উঠেছে অসচেতন হওয়ার অভিযোগ । পঞ্চায়েত নির্বাচনের আগে অনুব্রত মণ্ডলের গড় বীরভূমের মাটিতে শুক্রবার পা রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ । অণ্ডালে তাঁর সঙ্গে সাক্ষাৎ করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়া-সহ পশ্চিম বর্ধমান জেলার বিজেপি নেতৃত্বকে । কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী-সহ তাঁর দেহরক্ষী, কারওর মুখেই ছিল না মাস্ক । এমনকি তাঁর সঙ্গে সাক্ষাৎ করতে যাওয়া বাংলার গেরুয়া শিবিরের নেতা-নেত্রীদের মুখেও মাস্কের দেখা মেলেনি ।

ইতিপূর্বে অমিত শাহ একাধিকবার করোনা আক্রান্ত হয়েছিলেন বলে জানা গিয়েছে । শুক্রবার বাংলার গেরুয়া শিবিরের নেতা-নেত্রীরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে গিয়ে তাঁকে ফুল এবং উত্তরীয় পরিয়ে সম্বর্ধিত করেন । তাঁদের কারওর মুখেই মাস্ক দেখা যায়নি ৷ এই ছবি ও ভিডিয়ো সামনে আসতেই সমালোচনা শুরু করেছে বাংলার শাসক শিবির । অমিত শাহের মাস্কহীন ছবি দেখে, পাণ্ডবেশ্বরের তৃণমূল কংগ্রেসের বিধায়ক তথা পশ্চিম বর্ধমান জেলার নবনিযুক্ত তৃণমূল কংগ্রেসের সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী বলেন, "এই বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর আরও বেশি সচেতন হওয়া উচিত ছিল ।"

আরও পড়ুন: লোকসভায় বাংলা থেকে বিজেপি 35 আসনে জয়ী হলেই পতন হবে মমতার সরকারের, হুঁশিয়ারি অমিত শাহের

দেশে যখন প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে সেই প্রেক্ষাপটে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এবং তাঁর দেহরক্ষীদের মাস্কবিহীন বাংলায় আসার ছবি নতুন বিতর্কের জন্ম দিয়েছে । উল্লেখ্য, 2021 সালের বিধানসভা নির্বাচনের আগে বাংলায় এসেছিলেন দিল্লি-সহ অন্যান্য বেশি কিছু রাজ্যের বিজেপির হেভিওয়েট নেতা-মন্ত্রীরা । সেই সময়ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ তুলে বলেছিলেন, "বহিরাগতরা এই রাজ্যে কোভিড ছড়াতে এসেছেন ।"

ABOUT THE AUTHOR

...view details