পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 11, 2019, 1:19 PM IST

Updated : Aug 11, 2019, 3:00 PM IST

ETV Bharat / state

প্রশান্তর নির্দেশ না মানায় বদলি কয়েকজন IAS : রাহুল সিনহা

তৃণমূলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন BJP-র কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা । তাঁর অভিযোগ, রাজ্য সরকারের সচিবালয় নবান্ন পরিণত হয়েছে তৃণমূলের পার্টি অফিসে । প্রশান্ত কিশোরের আদেশ না মানার কারণে রাজ্যের কয়েকজন IAS অফিসারকে বদলি করে দেওয়া হয়েছে ।

রাহুল সিনহা

দুর্গাপুর, 11 অগাস্ট : তৃণমূলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন BJP-র কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা । তাঁর অভিযোগ, রাজ্য সরকারের সচিবালয় নবান্ন পরিণত হয়েছে তৃণমূলের পার্টি অফিসে । প্রশান্ত কিশোরের আদেশ না মানার কারণে রাজ্যের কয়েকজন IAS অফিসারকে বদলি করে দেওয়া হয়েছে ।

আজ দ্বিতীয় দিনে পড়ল BJP-র চিন্তন বৈঠক । দুর্গাপুরে চলছে সেই শিবির । বৈঠকে কেন্দ্রীয় নেতৃত্বের মধ্যে উপস্থিত রয়েছেন কৈলাস বিজয়বর্গীয়, অরবিন্দ মেনন, সুরেশ পূজারি, ও শিবপ্রকাশ । রাজ্য নেতৃত্বের পক্ষ থেকে রয়েছেন মুকুল রায়, দিলীপ ঘোষ, রাহুল সিনহা, লকেট চ্যাটার্জি, ভারতী ঘোষ, জয়প্রকাশ মজুমদার, সায়ন্তন ঘোষ প্রমুখ । এছাড়া রয়েছেন দুই মন্ত্রী বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরি ।

আজ চিন্তন শিবিরে যোগ দিতে এসে রাহুল সিনহা বলেন, "এটা সামনে এসেছে । কোনও পার্টির নিয়োগ হওয়া এজেন্সি সরকারের এজেন্সিতে পরিণত হতে পারে না । সেটাই হচ্ছে । কারণ মমতা বন্দ্যোপাধ্যায় এই সরকারকে তাঁর পৈতৃক সম্পত্তি মনে করেন । আর লম্বা চওড়া কথা বলেন । তিনি বলেছিলেন, রাজভবন নাকি BJP-র অফিসে পরিণত হয়েছে । আর রাজ্য সরকার নবান্নকে তৃণমূলের অফিসে পরিণত করার চেষ্টা চলছে । আমরা জানি যে প্রশান্ত কিশোরদের নির্দেশ না মানার কারণে কয়েকজন IAS অফিসারকে ট্রান্সফার করে দেওয়া হয়েছে ।"

শুনুন বক্তব্য

রাহুল আরও অভিযোগ করেন,"প্রশান্ত কিশোর অ্যান্ড কম্পানি এখন শুধুমাত্র তৃণমূল দল পরিচালনা করছে না । তারা সরকারি কার্যালয়ে বসে IAS ও IPS অফিসারদের নির্দেশ দিচ্ছে । এখন পশ্চিমবঙ্গ সরকার প্রশান্তময় । নবান্নে বসে প্রশান্ত কিশোর অ্যান্ড কম্পানি দল চালাবে এ মানা যায় না । এটা চলতে পারে না । এটা অন্যায় । আমরা প্রতিবাদে জনমত সংগ্রহে নামব ।" পাশাপাশি এনিয়ে আদালতে যাওয়ারও তিনি হুঁশিয়ারি দিয়েছেন ।

Last Updated : Aug 11, 2019, 3:00 PM IST

ABOUT THE AUTHOR

...view details