পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 26, 2020, 3:20 PM IST

Updated : Apr 26, 2020, 3:29 PM IST

ETV Bharat / state

কেন্দ্রের নির্দেশিকা নিয়ে বিভ্রান্তি, সকালে বেনাচিতি বাজারে খুলল একাধিক দোকান

সম্প্রতি দিল্লিতে দোকানপাট খোলার জন্য শর্তসাপেক্ষ একটি নির্দেশনামা জারি করা হয়েছে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে । সেই নির্দেশিকা জারির পরেই দুর্গাপুরের বেনাচিতি বাজারে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দোকান নয় এমন ব্যবসায়ীদের মনেও একটি বিভ্রান্তি তৈরি হয়েছে ।

benachiti market
বেনাচিতি বাজার

দুর্গাপুর, 26 এপ্রিল : কেন্দ্রীয় সরকারের তরফে দোকানপাট খোলার একটি নির্দেশনামা নিয়ে ব্যবসায়ীদের মনে বিভ্রান্তি তৈরি হয়েছে । দুর্গাপুরের বেনাচিতি বাজারে আজ সকাল থেকেই নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দোকান নয় এমন কয়েকটি দোকান খুলতে দেখা গেল । DCP(পূর্ব) জানালেন, এই সমস্ত দোকান খোলা যাবে না । নিয়ম ভাঙলে আইনি ব্যবস্থা নেওয়া হবে ।

সম্প্রতি দিল্লিতে দোকানপাট খোলার জন্য শর্তসাপেক্ষ একটি নির্দেশনামা জারি করা হয়েছে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে । সেই নির্দেশিকা জারির পরেই দুর্গাপুরের বেনাচিতি বাজারে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দোকান নয় এমন ব্যবসায়ীদের মনেও একটি বিভ্রান্তি তৈরি হয়েছে । সেই বিভ্রান্তি থেকেই আজ সকালে প্রসাধন সামগ্রী বিক্রির দোকানসহ বেশ কয়েকটি দোকান কিছুক্ষণ খুলে রাখতে দেখা গেল । বাদ গেল না শাড়ি কাপড়ের দোকানও । দুর্গাপুরের বেনাচিতি বাজারের স্টিল মার্কেট, শালবাগান, প্রান্তিকাসহ বাজারের বেশ কিছু জায়গায় দোকান খোলা । অথচ সেগুলি নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দোকান নয় ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী বলেন, " টিভিতে দেখলাম দোকান খোলা যাবে । সেই কারণে আমরা খুলছি ।” এই বিষয়ে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের DCP(পূর্ব) অভিষেক গুপ্তাকে প্রশ্ন করা হয় । তিনি এই বিষয়ে বলেন, “এরকম কোনও সরকারি নির্দেশিকা আমাদের কাছে আসেনি । নিত্যপ্রয়োজনীয় সামগ্রী নয়, এমন দোকান যদি খোলা থাকে তার বিরুদ্ধে লকডাউন ভাঙার অপরাধে আইনি ব্যবস্থা নেওয়া হবে ।”

বাড়ানো হয় পুলিশি নজরদারি

এরপর বেনাচিতি বাজারে পুলিশি নজরদারি বাড়ানো হয় । কিন্তু এই ব্যবসায়ীরা ভোরের দিকে বেশ কয়েক ঘণ্টা দোকান খুলে রাখছেন বলে অভিযোগ ছিল । আজ সকালে পুলিশ আসার আগেই তাঁরা আবার দোকানগুলি বন্ধ করে দিয়ে চলেও যান । উল্লেখ্য, কয়েকদিন আগেই কাঁকসা থানার IC অর্ণব গুহ কাপড়ের দোকান খোলার কারণে মালিকসহ তিনজনকে গ্রেপ্তার করেন । দুর্গাপুরের বেনাচিতি বাজারে আগে দুর্গাপুর থানার অফিসার ইন-চার্জ রাজশেখর মুখোপাধ্যায়কে কয়েকটি দোকান বন্ধ করে দিতে দেখা গিয়েছিল । কারণ সেগুলি নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দোকান ছিল না ।

সম্প্রতি কেন্দ্রের তরফে নির্দেশিকা জারি করা হয় । জারি করা নির্দেশিকা ঘিরেই একশ্রেণির ব্যবসায়ী বিভ্রান্ত । সেই বিভ্রান্তির কারণেই তাঁরা লকডাউন অমান্য করে দোকান খুলতে শুরু করে দিয়েছেন । এখন দেখার প্রশাসন এঁদের বিরুদ্ধে আগামী দিনে দোকান খুললে কী ব্যবস্থা গ্রহণ করে ?

Last Updated : Apr 26, 2020, 3:29 PM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details