পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 13, 2022, 9:58 PM IST

ETV Bharat / state

Amarnath Cloud Burst: মৃত্যু ছুঁয়েই অমরনাথ থেকে ফিরলেন দুর্গাপুরের 9 বন্ধু

মেঘভাঙা বৃষ্টিতে বিপর্যস্ত অমরনাথ যাত্রা ভয়াবহ রূপ নিয়েছে । কার্যত মৃত্যুকে ছুঁয়েই বাড়িতে ফিরল দুর্গাপুরের 9 বন্ধু ।(Several Friends of Durgapur returned from Amarnath) ।

Amarnath Cloud Burst news
অমরনাথ যাত্রা ভয়াবহ রূপ দুর্গাপুরে ফিরে জানালেন 9 বন্ধু

দুর্গাপুর, 13 জুলাই:মেঘভাঙা বৃষ্টিতে বিপর্যস্ত অমরনাথ যাত্রা । গত শুক্রবার বিকেলে আচমকা মেঘ ভেঙে বৃষ্টি ৷ তার জেরে অমরনাথে পবিত্র গুহার কাছে জলের স্রোতে অনেকে ভেসে যান, নিখোঁজ হন ৷ মেঘভাঙা গর্জন আর মানুষের আর্তনাদ । উপর থেকে ধেয়ে আসছে বড় বড় পাথর আর জল । প্রাণভয়ে যে যেদিকে খুশি ছুটতে শুরু করেছেন । সামনে থেকে প্রকৃতির এই ভয়াবহ রূপ দেখে দুর্গাপুরে ফিরলেন 9 বন্ধু (Amarnath Cloud Burst)। একই সঙ্গে জানিয়ে রাখলেন, পরের বছর ফের অমরনাথে যাবেন তাঁরা ।

ভয়ংকর অভিজ্ঞতা, ভয়ের ছাপ চোখে-মুখে নিয়ে দুর্গাপুরে ফিরল গোটা গ্রুপ । সুরজিৎ নন্দা নামে এক যুবক পায়ে গুরুতর চোট পাওয়ায় মঙ্গলবার বিমানে করে ফিরেছেন । তারপরেই এদিন বাড়ি ফেরেন মনোরঞ্জন খাঁ, কৌশিক মুখোপাধ্যায়, অসীম নন্দী, গৌতম চট্টোপাধ্যায়, তীর্থ মুখোপাধ্যায়, অভয় হিরা, প্রদীপ চৌধুরী, সঞ্জীব বারুইরাও ।

অমরনাথ যাত্রা ভয়াবহ রূপ দুর্গাপুরে ফিরে জানালেন 9 বন্ধু

একসঙ্গে অমরনাথে দর্শনের জন্য দুর্গাপুর থেকে 3 জুলাই ট্রেনে করে রওনা দেন জম্মু । 5 তারিখে কাশ্মীরের উদ্দেশ্যে রওনা দেওয়ার প্রথমেই রামবান এলাকায় ধ্বসের কবলে পড়ে যাত্রীদের গাড়ি ৷ সেনার তরফে ছাউনিতে তাঁদের রাখা হয় । 6 তারিখ কাশ্মীরে পহেলগাঁও পৌঁছন তাঁরা ৷ এরপর 7 তারিখ অমরনাথ যাত্রা শুরু করে টানা বৃষ্টি উপেক্ষা করে অমরনাথ গুহার সামনে পৌঁছন 9 বন্ধু । গুহার সামনে যেতেই মেঘভাঙা বৃষ্টিতে লন্ডভন্ড হয়ে যায় সব । নিমেষের মধ্যে এই ঘটনা ঘটে যাওয়ায় যাত্রীরা দৌড়াদৌড়ি শুরু করে দেন । চোখের সামনে ভেসে যাচ্ছে লঙ্গরখানা, অস্থায়ী টেন্ট, হাজার হাজার মানুষের এদিক ওদিক দৌড়াদৌড়ি, কে কোথায় যাবে তার কোনও সঠিক ঠিকানা জানা নেই । এই পরিস্থিতিতে ছড়িয়ে ছিটিয়ে পড়ে বন্ধুরাও । তেমনভাবে ফোনেও যোগাযোগ করা সম্ভব হচ্ছিল না । প্রায় 3 ঘন্টা পর আবার বন্ধুদের একসঙ্গে দেখা হয় ।

আরও পড়ুন: সুস্থ রয়েছেন অন্ডালের অমরনাথযাত্রীরা

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details