পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Kanksa Boat Crossing: বিহারে ভয়াবহ নৌকোডুবি, কাঁকসায় প্রাণ হাতে পারাপার

ভেঙে গিয়েছে কাঁকসার শিবপুরের অজয় নদের উপর অস্থায়ী সেতু । দু'দিন ধরে বিচ্ছিন্ন ছিল যোগাযোগ ব্যবস্থা (Risky Crossing by Boat)। সোমবার শুরু হল নৌকো পরিষেবা । আতঙ্কের মধ্যেই চলছে নৌকায় পারাপার ।

By

Published : Sep 5, 2022, 1:36 PM IST

Kanksa Boat Crossing
কাঁকসায় প্রাণ হাতে নৌকা পারাপার যাত্রীদের

দুর্গাপুর, 5 সেপ্টেম্বর: প্রতিবেশী রাজ্য বিহারে 55 জন যাত্রীকে নিয়ে নদীতে ডুবল নৌকা । আর এই দিনেই কাঁকসা থেকে বীরভূমের জয়দেব ঘাট পর্যন্ত অজয় নদীর উপর চালু হল ঝুঁকিপূর্ণ নৌকা পরিষেবা (Risky Crossing by Boat) ।

শুধু মানুষ নয়, যানবাহন গবাদিপশু-সহ সবকিছু নিয়েই উত্তাল অজয়ের বুকে ঝুঁকির নৌকা পারাপারের ছবি ইটিভি ভারতের ক্যামেরায় । শনিবার ভোর রাতে ভেঙে যায় কাঁকসার শিবপুরের অজয় নদের উপর অস্থায়ী সেতু । দু'দিন ধরে বিচ্ছিন্ন ছিল যোগাযোগ ব্যবস্থা । সোমবার শুরু হল ঝুঁকিপূর্ণ অবস্থায় নৌকা পরিষেবা । আতঙ্কের মধ্যেই চলছে নৌকায় পারাপার । দীর্ঘ সমস্যার মুখেই যাতায়াত করতে হচ্ছে নিত্যদিনের যাতায়াতকারী মানুষ থেকে শুরু করে স্কুল ও কলেজ পড়ুয়াদের । অজয় নদের উপর তৈরি হচ্ছে স্থায়ী সেতু । কবে শেষ হয় সেতুর কাজ? সেদিকেই তাকিয়ে এখন দুই জেলার মানুষ ।

কাঁকসায় প্রাণ হাতে নৌকা পারাপার যাত্রীদের

আরও পড়ুন:বিহারে 55 জন যাত্রীকে নিয়ে ডুবে গেল নৌকা

জানা গিয়েছে, ভয়াবহ নৌকাডুবির ঘটনায় বেশ কয়েকজন নিখোঁজ হয়ে গিয়েছে বিহারে । রবিবার বিহারের দানাপুরের শাহপুর থানা এলাকার কাছে গঙ্গা নদীতে (Boat Capsized in Danapur) ঘটনাটি ঘটে ৷ নৌকাতে 55 জন যাত্রী ছিল ৷ সূত্রের দাবি, 10 জন নিখোঁজ হওয়ার খবর পেয়েছে প্রশাসন ৷ নিখোঁজদের উদ্ধার করতে বিশেষ অভিযানও শুরু হয়েছে । এদিকে, এর আগে অজয় এভাবে নৌকা পারাপার করতে গিয়ে বিপত্তি ঘটেছে । তাই ঝুঁকিপূর্ণ এই নৌকা পারাপার প্রশাসনের নজর এড়িয়েই চলছে ।

প্রসঙ্গত, আগের বছর কাঁকসার শিবপুরের অজয় নদীতে জল বেড়ে অস্থায়ী ব্রিজ ভেঙে যাওয়ার আশঙ্কা হয় । তৎপর হয় পশ্চিম বর্ধমান জেলার কাঁকসা এবং বীরভূমের ইলামবাজার থানার পুলিশ । শিবপুরের অজয়ের অস্থায়ী ব্রিজ দিয়ে প্রত্যেকদিন বহু মানুষের যাতায়াত । বলা যেতে পারে উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গের অন্যতম যোগাযোগ মাধ্যম হল অজয় নদীর উপর অস্থায়ী ব্রিজ । ঝুঁকিপূর্ণ অবস্থায় ছোট গাড়ি যাতায়াত করে এই অস্থায়ী ব্রিজের উপর দিয়ে । পরে জলের চাপে অস্থায়ী ব্রিজের কিছুটা অংশ ইতিমধ্যেই ধসে যায় ।

ABOUT THE AUTHOR

...view details