পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

"জনরোষ" এলাকাছাড়া করেছিল কাউন্সিলরকে, ঘরে ফেরাল পুলিশ

ভোটের কুড়ি দিন পর দুর্গাপুরের 39 নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস কাউন্সিলর শশাঙ্ক শেখর মণ্ডল পুলিশ পাহারায় ঘরে ফিরল । রবিবার কোকওভেন থানার পুলিশ শশাঙ্ক ও তার মাকে আশিসনগরে তাদের বাড়িতে ফিরিয়ে নিয়ে যায় । অপ্রীতিকর ঘটনা এড়াতে কাউন্সিলরের বাড়ির সামনে পুলিশ মোতায়েন রয়েছে ।

By

Published : May 20, 2019, 3:32 AM IST

শশাঙ্ক শেখর মণ্ডল ও তার মা

দুর্গাপুর, 20 মে : ভোটের কুড়ি দিন পর দুর্গাপুরের 39 নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস কাউন্সিলর শশাঙ্ক শেখর মণ্ডল পুলিশ পাহারায় ঘরে ফিরল । রবিবার কোকওভেন থানার পুলিশ শশাঙ্ক ও তার মাকে আশিসনগরে তাদের বাড়িতে ফিরিয়ে নিয়ে যায় । অপ্রীতিকর ঘটনা এড়াতে কাউন্সিলরের বাড়ির সামনে পুলিশ মোতায়েন রয়েছে । তবে পুলিশ পাহারা থাকলেও নিরাপত্তাহীনতায় ভুগছে শশাঙ্ক ।


২৯ এপ্রিল বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রে নির্বাচনের পরে শশাঙ্কর নেতৃত্বে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বিরোধী দলের কর্মী, সমর্থকদের বাড়িতে ভাঙচুর চালায় ও তাদের মারধর করে বলে অভিযোগ । ৩০ এপ্রিল শশাঙ্ক সহ তার দুই ভাই ও আরও কয়েকজনের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ এনে এলাকার বাসিন্দাদের একাংশ তার বাড়িতে ভাঙচুর চালায়। এরপরেই শশাঙ্ক পরিবার নিয়ে এলাকাছাড়া হয় ।

এরপর কাউন্সিলরকে ঘরে ফেরাতে উদ্যোগ নেন স্থানীয় বিধায়ক বিশ্বনাথ পাড়িয়াল। তিনি আশিসনগরের বাসিন্দাদের সঙ্গে কথা বলেন ও এলাকায় সভা করেন । কিন্তু কাউন্সিলরকে এলাকায় ঢুকতে দেওয়া হবে না - এই সিদ্ধান্তে অনড় থাকেন স্থানীয় বাসিন্দারা । শেষ পর্যন্ত শশাঙ্ক দলের নেতৃত্ব ও পুলিশ প্রশাসনের কাছে লিখিত আবেদন করে ঘরে ফেরার জন্য । এরপর পুলিশ প্রশাসনের উদ্যোগে রবিবার বাড়ি ফেরে শশাঙ্ক ।

তবে শশাঙ্কর এলাকা ছাড়ার পেছনে কতটা জনরোষ, আর কতটা রাজনৈতিক ইন্ধন ছিল, তা নিয়ে প্রশ্ন উঠেছে । রাজনৈতিক মহলের একাংশের মতে, নিজের দলের বিশেষ কোনও নেতার কথা না শোনার ফল ভোগ করতে হল তাকে। তবে শশাঙ্কর অভিযোগ, "এতদিন যা যা হয়েছে সবটাই বিরোধীদের ষড়যন্ত্র । তবে এর অন্তরালে আরও কে বা কারা রয়েছে সেই খবরও আমার কাছে আছে । সময় হলে সেই তথ্যও সামনে আনব। "

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details