পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

খাদ্যসামগ্রী নিয়ে দুর্নীতির অভিযোগ ICDS-এর প্রধান সহায়িকার বিরুদ্ধে, বিক্ষোভ স্থানীয়দের

বেশিরভাগকেই দেওয়া হচ্ছিল না খাদ্যসামগ্রী । আর যে কয়েকজনকে খাদ্যসামগ্রী দেওয়া হচ্ছিল তা সরকার নির্ধারিত পরিমাণের থেকে অনেকটাই কম । তাই প্রতিবাদে আজ দুর্গাপুরে ICDS কেন্দ্রের প্রধান সহায়িকাকে আটকে রেখে বিক্ষোভ দেখাল স্থানীয়রা ।

By

Published : Apr 21, 2020, 3:24 PM IST

ICDS Corruption in Durgapur
আইসিডিএস নিয়ে বিক্ষোভ

দুর্গাপুর, 21 এপ্রিল : খাদ্যসামগ্রী নিয়ে দুর্নীতি করার অভিযোগে ICDS প্রধান সহায়িকাকে আটকে রেখে বিক্ষোভ স্থানীয়দের । ঘটনাটি দুর্গাপুরের কমলপুর গ্রামের ঘোষ পাড়ার তিন নম্বর ICDS কেন্দ্রের । অভিযোগ পেয়েই সেখানে পুলিশ, ডেপুটি ম্যাজিস্ট্রেট, স্থানীয় কাউন্সিলর-সহ CDPO পৌঁছে যান ।

গতকাল থেকে বিভিন্ন ICDS কেন্দ্রগুলি থেকে পড়ুয়াদের চাল, ডাল, আলু দেওয়া শুরু হয় । কিন্তু অভিযোগ, ঘোষপাড়ার তিন নম্বর ICDS কেন্দ্রের তরফে পড়ুয়াদের কিছুই দেওয়া হচ্ছে না । আর যদিও বা কাউকে খাদ্যসামগ্রী দেওয়া হয় তা সরকারের নির্ধারিত পরিমাণের থেকে অনেকটাই কম । আর এই পুরো কারচুপির পিছনে ওই ICDS-র প্রধান সহায়িকা সুনন্দা গোস্বামীর বিরুদ্ধে অভিযোগ তোলে স্থানীয়রা । প্রতিবাদে বিক্ষোভও দেখায় ।

ঘটনার খবর পেয়েই পৌঁছায় দুর্গাপুর নগরনিগমের 1 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শিপ্রা সরকার । তাঁর কাছে স্থানীয়রা ওই ICDS কেন্দ্রের সহায়িকাকে সরিয়ে দেওয়ার দাবি জানায় । তারপর সুনন্দা ও আরও এক ICDS কর্মীকে কেন্দ্রের মধ্যে ঢুকিয়ে বিক্ষোভ দেখাতে থাকে । পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দুর্গাপুর থানার পুলিশ, ডেপুটি ম্যাজিস্ট্রেট সঞ্জয় সুব্বা ও CDPO পারমিতা সেনগুপ্ত পৌঁছায় । তাদের মধ্যস্থতায় শান্ত হয় স্থানীয়রা ।

CDPO পারমিতা সেনগুপ্ত বলেন, "সাধারণ মানুষের অভিযোগ শুনেছি । লিখিত অভিযোগ পেলেই তদন্ত শুরু করা হবে ।"

ABOUT THE AUTHOR

...view details