পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Cattle Smuggling Case: মামলা দিল্লিতে স্থানান্তরিত হতেই ফের সক্রিয় গরুপাচার চক্র !

Vehicle Full of Cows Recovered: গরুপাচার মামলা এতদিন চলত আসানসোলের বিশেষ সিবিআই আদালতে ৷ সম্প্রতি সেই মামলা দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালতে স্থানান্তরিত হয়েছে ৷ তার পরই জামুড়িয়ায় ধরা পড়ল গরুবোঝাই লরি ৷ প্রশ্ন উঠছে, তাহলে কি ফের সক্রিয় হল গরুপাচার ?

By ETV Bharat Bangla Team

Published : Sep 28, 2023, 8:18 PM IST

Updated : Sep 28, 2023, 10:59 PM IST

Cattle Smuggling Case
Cattle Smuggling Case

আসানসোল, 28 সেপ্টেম্বর: গরুপাচার মামলা দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে স্থানান্তরিত হতেই ফের সক্রিয় হয়ে উঠেছে গরু পাচার ? অভিযোগ উঠছে, বিহার ঝাড়খণ্ড থেকে গরুপাচারের নতুন সেফ করিডর হয়ে উঠছে আসানসোলের উপর দিয়ে যাওয়া জাতীয় সড়ক । বুধবার রাতের ঘটনা আরও একবার সামনে এনেছে এই সম্ভাবনা । বুধবার রাতে 38টি গরু বোঝাই বড় লরি ধরা পড়ে 19 নম্বর জাতীয় সড়কের ওপর । জামুরিয়ার স্থানীয় মানুষজন ধরে ফেলেন সেই লরি । পুলিশ খতিয়ে দেখছে এই গরুগুলি নিয়ে যাওয়ার কোনও বৈধ কাগজ আছে কি নেই !

গরুপাচারের মামলা স্থানান্তরিত হয়েছে দিল্লিতে । আসানসোল সিবিআই আদালত থেকে দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে গরুপাচারের ইডি ও সিবিআইয়ের মামলা স্থানান্তরিত হয়েছে । অভিযুক্ত অনুব্রত মণ্ডল, সুকন্যা মণ্ডল, সায়গল হোসেন, এনামুল হকরা রয়েছেন দিল্লির তিহাড় জেলে ।

অভিযোগ, মামলা স্থানান্তরিত হতেই সক্রিয় হয়ে উঠেছে গরুপাচার চক্র । রাতের অন্ধকারে গরু পাচারের অভিযোগ উঠল জামুড়িয়ার নিঘায় । 19 নম্বর জাতীয় সড়কে একটি গরু বোঝাই লরি আটক করে জামুরিয়া থানার পুলিশের হাতে তুলে দেয় এলাকাবাসী ।

এলাকাবাসীদের অভিযোগ, রাতের অন্ধকারে লরি করে গরুপাচার হচ্ছিল । পুলিশ গরু বোঝাই লরিটি আটক করেছে । লরিতে 18টি গরু এবং 13টি বাছুর ছিল । গরু বোঝাই লরির কাগজপত্র রয়েছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ । কিন্তু ওই লরির চালক ও খালাসি পালিয়ে গিয়েছে ৷ তাই কাগজপত্র ঠিকমতো পুলিশের হাতে আসেনি বলে অভিযোগ ।

অন্যদিকে লরিটির নম্বর পশ্চিমবঙ্গের । তাই ঝাড়খণ্ড থেকে লরিটি ঢুকে কোথায় যাচ্ছিল, সেই নিয়ে ধন্দে রয়েছে পুলিশ । ওই লরিতে যেভাবে গাদাগাদি করে গরু নিয়ে যাওয়া হচ্ছিল, তাতে একটি বাছুর মারা গিয়েছে । বেশ কয়েকটি বাছুর অসুস্থ বলে অভিযোগ । রাতেই জামুরিয়া থানার শ্রীপুর এলাকা থেকে রানিগঞ্জের পাঞ্জাবি মোড় ফাঁড়ি এলাকায় গরু বোঝাই ওই লরিটি নিয়ে যাওয়া হয় । এবং আপাতত স্থানীয় একটি গোশালায় গরুগুলিকে রাখা হয়েছে । তদন্তে নেমেছে পুলিশ ।

জামুড়িয়া থানার পুলিশ জানিয়েছে, গরুগুলিকে আপাতত একটি গোশালাতে রাখা হয়েছে । গরুগুলি নিয়ে যাওয়ার কোনও বৈধ কাগজ ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে । পাশাপাশি লরিটির মালিকের সন্ধানেও খোঁজ চালাচ্ছে পুলিশ ।

প্রসঙ্গত, গত জুন মাসে আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পাল আসানসোলের ভগত সিং মোড়ে গরু বোঝাই পিকআপ ভ্যান ধরে ফেলেন ও পর্যাপ্ত কাগজপত্র দেখতে না পেয়ে পুলিশের হাতে গরুগুলি তুলে দেন ।

আরও পড়ুন:গরুপাচার মামলার সব নথি দিল্লি নিয়ে গেল ইডি

Last Updated : Sep 28, 2023, 10:59 PM IST

ABOUT THE AUTHOR

...view details