পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

ছেলেধরা সন্দেহে আটক জওয়ান

দুর্গাপুরের কোকওভেন থানার সাগরডাঙা এলাকায় ছেলেধরা সন্দেহে এবার এক জওয়ানকে আটক করে রাখল স্থানীয় বাসিন্দারা । পরে তাঁকে উদ্ধার করে পুলিশ ।

By

Published : Sep 26, 2019, 11:31 AM IST

জওয়ান

কোকওভেন (দুর্গাপুর), 26 সেপ্টেম্বর : ছেলেধরা সন্দেহে এবার এক জওয়ানকে আটক করে রাখল স্থানীয় বাসিন্দারা । ঘটনাটি দুর্গাপুরের কোকওভেন থানার সাগরডাঙার । গতকাল রাতে ওই জওয়ানকে আটক করে রাখে সাগরডাঙার ভৈরবতলা এলাকার বাসিন্দারা । পরে তাঁর সঙ্গে কথা বলতে গিয়ে ভাষায় অমিল পাওয়ায় তাঁর পরিচয় জানতে চাওয়া হয় । পরিচয়পত্র দেখালে স্থানীয়রা বুঝতে পারে তিনি সেনাবাহিনীর জওয়ান । ততক্ষণে ঘটনার খবর পৌঁছে যাওয়ায় কোকওভেন থানার পুলিশ এসে তাঁকে উদ্ধার করে । পুলিশের তরফ থেকে ওই জওয়ানের কোনওরকম পরিচয় জানানো হয়নি ।

বেশ কিছুদিন ধরেই কোকওভেন থানা এলাকায় ছেলেধরা সন্দেহে গুজবের বিষয়টি মাথাচাড়া দিয়েছে । যেকোনও গুজবই বিদ্যুতের গতিতে ছড়িয়ে পড়ছে । যা উত্তেজনার আকার নিচ্ছে । কোনও খারাপ ঘটনা যাতে না ঘটে সেকারণে এলাকারই কয়েকজন মিলে রাতে পাহারার ব্যবস্থা করেছে । তা সত্ত্বেও ঘটনা এড়ানো যাচ্ছে না । মহেশ দাস নামে এক এলাকাবাসীর কথায়, "গুজব এমন আকার নিয়েছে যে আমিও একটা কথা একজনকে বললাম পরীক্ষার জন্য, সেটা ছড়িয়ে গেল । এটা আগে এখানে ছিল না । কিন্তু এখন এমন আকার নিয়েছে যে সামলানো যাচ্ছে না । ওঁকে (জওয়ানকে) ওরা আটক করে এই সন্দেহে । উনি পরিচয়পত্র দেখালেও কেউ কিছু বুঝছিল না । শুধু সেনা জওয়ান বুঝে ছেড়ে দেয় । ওঁকে এমনভাবে ঘিরে রাখা হয়েছিল যে ওঁর থেকে কিছু জানাই যায়নি ।" পুলিশ সূত্রে জানা গেছে, ওই জওয়ান বিহারের বাসিন্দা । তাঁর নাম জানা যায়নি ।

এবিষয়ে আসানসোল-দুর্গাপুর কমিশনারেটের পুলিশ কমিশনার দেবেন্দ্র প্রকাশ সিং বলেন, "তিন-চারদিন ধরে এই ধরনের ঘটনা এখানে ঘটছে । গতকালও এক জওয়ানকে আটকে রাখে ওরা । আমরা চেষ্টা করছি সবাইকে সচেতন করতে ।"

ABOUT THE AUTHOR

...view details