পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 1, 2020, 7:37 PM IST

ETV Bharat / state

মন্দির খুললেও দর্শনার্থীদের ভিড় নেই কল্যাণেশ্বরী মন্দিরে

সরকারি নির্দেশ মেনে আজ থেকে খুলে গেল মাইথনের কল্যানেশ্বরী মন্দিরের দরজা। COVID -19 মোকাবিলায় সাধারণের জন্য বন্ধ রাখা হয়েছিল কল্যাণেশ্বরী মন্দির।

Image
Kalyaneshwari temple

মাইথন, 1 জুন: সরকারি নিয়ম মেনে সাধারণ মানুষের জন্য খুলে গেল কল্যানেশ্বরী মন্দিরের দরজা। কিন্তু এদিন মন্দির চত্বরে দেখা গেল না দর্শনার্থীর ভিড়। শুধুমাত্র পুরোহিত ও স্থানীয় দোকানদাররা ছাড়া তেমন কাউকে দেখা গেল না।

কোরোনা ভাইরাস মোকাবিলায় প্রায়দুমাস আগে দেশজুড়ে লকডাউন ঘোষণা করা হয়। যেকোনো ধরনের জমায়েতের উপরই নিষেধাজ্ঞাজারি করা হয়। তাই সাধারণের জন্য কল্যানেশ্বরী মন্দিরের দরজা বন্ধ করে দেওয়ার কথাঘোষণা করা হয়। কিন্তু পুরোহিত ও স্থানীয়দের কোথায় মন্দিরের দরজা সেভাবে কোনদিনইবন্ধ করা হয়নি। স্থানীয় মানুষরা পুজো দিতে আসতেন তবে বাইরের পর্যটকের দেখাযায়নি। মন্দিরের নিত্য পুজো আগের মতই হত।

দেশজুড়েঘোষণা হয়েছে লকডাউন5.0।এবারের লকডাউনে ছাড় দেওয়া হয়েছে ধর্মীয় স্থানগুলিকে । তাই ফের মন্দির খোলারকথা ঘোষণা করা হয়। কিন্তু মন্দির খুললেও মানুষজনের ভিড় সেভাবে দেখা গেল না। সকালথেকেই মন্দির চত্বরের পূজার সামগ্রী দোকানগুলো খুলে যায়। বিক্রি বাটা সেভাবেকিছুই হয়নি।

মন্দির কমিটির পক্ষ থেকে জানানোহয়েছে ভক্তদের নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে দাঁড়ানোর ব্যবস্থা করা হয়েছে।এছাড়া স্যানিটেশন ব্যবস্থা করা হয়েছে প্রত্যেকের জন্য। কোরোনা সুরক্ষার সমস্তনিয়ম-নীতি মেনে মন্দিরে পুজো দেওয়ার সুযোগ করে দেওয়া হবে ভক্তকুলকে।

মঙ্গলবার এবং শনিবার মন্দিরেবেশি ভিড় হয়। কিন্তু যেহেতু মাইথন পর্যটন কেন্দ্র এখনও পর্যন্ত সেভাবে খোলেনি তাইবাইরের পর্যটকের আশা এখনই দেখছেনা মন্দিরের কমিটি ।

ABOUT THE AUTHOR

...view details