পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 23, 2023, 11:43 AM IST

ETV Bharat / state

Drink and Driving Incident: বেপরোয়া গাড়ির ধাক্কায় কুলিটিতে গুড়িয়ে গেল বাড়ি ও দোকান

মদ্যপ চালক রাস্তা থেকে গাড়ি নিয়ে ঢুকে গেলেন অন্যের বাড়িতে (Drink and Driving Incident) ৷ বেপরোয়া ওই গাড়ির ধাক্কায় ভেঙে পড়েছে বাড়িটি । ভাঙা পড়েছে একটি দোকানের একাংশও ৷

House and shop collapsed
বেপরোয়া গাড়ি

বেপরোয়া গাড়ির ধাক্কায় ভেঙে পড়ল বাড়ি ও দোকান

কুলটি, 23 মার্চ: গভীর রাতে দ্রুতগতির একটি চারচাকা গাড়ি রাস্তা থেকে সোজা ঢুকে গেল গৃহস্থের বাড়িতে । তার জেরে ভেঙে পড়ল বাড়িটি। পাশে থানা একটি দোকানের একাংশেরও ক্ষতি হয়েছে । হতাহত কেউ না হলেও ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে ওই বাড়ি ও দোকানটি । কুলটি থানার শীতলপুর এলাকায় ঘটনাটি ঘটেথে। ক্ষতিগ্রস্ত বাড়িটির গৃহকর্তার দাবি, গাড়ির চালক মদ্যপ অবস্থায় ছিলেন । পুলিশ গাড়িতে থাকা চালক ও এক যাত্রীকে আটক করেছে ।

জানা গিয়েছে, বুধবার রাত দুটো নাগাদ কুলটির শীতলপুর এলাকায় ভয়ানক আওয়াজে এলাকাবাসীদের ঘুম ভেঙে যায় । তারা ঘুম ভেঙে দেখে একটি চার চাকা গাড়ি রাস্তা ছেড়ে ঢুকে গিয়েছে একটি গৃহস্থ বাড়ি ও দোকানে । বাড়িটি ভেঙে গাড়িটি পুনরায় একটি রিক্সায় ধাক্কা মারে । ঘটনার আকস্মিকতায় চমকে যান এলাকাবাসীরা । পরে গাড়ির মধ্যে চালক ও এক যাত্রী দেখতে পাওয়া যায় । তাঁরা অল্পবিস্তর আহত হয়েছেন । গাড়ির চালক মদ্যপ অবস্থায় ছিলেন বলেই এই ঘটনা বলে অনুমান ।

স্থানীয় বাসিন্দারা জানান, চালক ও যাত্রীকে প্রথমে গাড়ি থেকে নামতে বলা হয় ৷ তবে তাঁরা নামছিলেন না । গাড়ি থেকে ধোঁয়া বেরতেও দেখা যায় । ফলে এলাকাবাসীর আশঙ্কা হয়েছিল গাড়ি থেকে আগুন লেগে যেতে পারে । শেষ পর্যন্ত মারধর করা হবে না আশ্বস্ত করলে তাঁরা গাড়ি থেকে নেমে আসেন । কুলটি থানার সাঁকতোড়িয়া পুলিশ এসে চালক ও ওই যাত্রীকে উদ্ধার করে নিয়ে যায় । গাড়িটিকেও রাতে ক্রেনে করে টেনে নিয়ে যাওয়া হয়েছে । কী গাড়ি ছিল, তা জানা যায়নি । তবে গাড়িটি খুব দ্রুতগতিতে ছিল বলে বাসিন্দাদের দাবি । নিয়ামতপুর থেকে পুরুলিয়া যাওয়ার এই রাস্তায় সারারাতই গাড়ি চলাচল করে । কিন্তু চালক মদ্যপ অবস্থায় থাকায় যে ধরনের ঘটনা ঘটল তাতে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে ।

বাসিন্দাদের দাবি, পুলিশ একটু সক্রিয় হলেই এরকম মদ্যপ অবস্থায় গাড়ি চালানো বন্ধ হয় । আরও বড় ধরনের দুর্ঘটনা কিংবা প্রাণহানির আশংকা ছিল এই ঘটনায় । বরাত জোরে গৃহস্থ পরিবারটি বেঁচে গিয়েছে । কিন্তু ক্ষতির পরিমাণ বিস্তর। বাড়ি ও দোকান তো ভেঙেইছে, তার সঙ্গে সঙ্গে একটি মোটরসাইকেল ভাঙা বাড়ির ধ্বংসস্তূপে চাপা পড়েছে । ক্ষতিগ্রস্থ পরিবারটি ক্ষতিপূরণের দাবি জানিয়েছে । পুলিশ সূত্রে খবর, গাড়ির মালিক ও চালক পুরুলিয়ার রঘুনাথপুরের বাসিন্দা । ক্ষতিপূরণের বিষয়টি নিয়ে মালিক এবং ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা করাবে পুলিশ বলে জানা গিয়েছে ।

আরও পড়ুন:নবান্নের সামনে বালিবোঝাই লরি উলটে বিপত্তি

ABOUT THE AUTHOR

...view details