পশ্চিমবঙ্গ

west bengal

দুর্গাপুরে পার্লারের আড়ালে দেহব্যবসা, ধৃত 2 মহিলার রক্তে HIV

দুর্গাপুরের সিটিসেন্টারে দুটি পার্লারের আড়াল দেহ ব্যবসা চালানোর অভিযোগ । পার্লার দুটি থেকে গ্রেপ্তার 16 মহিলাসহ 17 জন । ধৃতদের মধ্যে দুই মহিলা কর্মীর রক্তে মিলিছে HIV, দাবি পুলিশের ।

By

Published : Jan 29, 2020, 6:43 PM IST

Published : Jan 29, 2020, 6:43 PM IST

ETV Bharat / state

দুর্গাপুরে পার্লারের আড়ালে দেহব্যবসা, ধৃত 2 মহিলার রক্তে HIV

HIV POSITIVE POURLOR WORKERS WOMEN
পার্লারের 2 মহিলা কর্মীর রক্তে HIV ভাইরাস

দুর্গাপুর, 29 জানুয়ারি : ফের ইউনিসেক্স পার্লারের আড়ালে দেহব্যবসা চালানোর অভিযোগ উঠল দুর্গাপুরের সিটি সেন্টারে । দীর্ঘদিন ধরে সিটি সেন্টারের অম্বুজা কলোনির দুটি পার্লারের বিরুদ্ধে দেহ ব্যবসা চালানোর অভিযোগ আসছিল আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের গোয়েন্দাদের কাছে । সেই অভিযোগের ভিত্তিতে 18 জানুয়ারি সন্ধ্যায় পার্লার দুটিতে হানা দেন গোয়েন্দারা । পুলিশের দাবি, সেখানে এমন কিছু সামগ্রী পাওয়া গিয়েছে যা থেকে প্রমাণিত হয় পার্লারের আড়ালে দেহ ব্যবসা চলত । এরপরই পার্লার দুটি থেকে 17 জনকে গ্রেপ্তার করে পুলিশ । ধৃতদের মধ্যে 16 জনই মহিলা ।

19 জানুয়ারি তাদের দুর্গাপুর মহকুমা আদালতে তোলা হলে চার জন মহিলাকে ছেড়ে দেওয়া হয় এবং বাকিদের শারীরিক পরীক্ষার নির্দেশ দেন বিচারক । সেই পরীক্ষাতেই দুই মহিলার রক্তের নমুনায় HIV পজেটিভের প্রমান মিলেছে বলে পুলিশ সূত্রে খবর । সেই রিপোর্ট আসার পরেই গতকাল দুর্গাপুর মহকুমা আদালতের দুই নম্বর ACJM-র এজলাসে মামলা করা হয় ।

পার্লারের আড়ালে দেহ ব্যবসার অভিযোগ


উল্লেখ, এর আগেও দুর্গাপুরের সিটি সেন্টারে অম্বুজা এবং বিধাননগরে কয়েকটি ইউনিসেক্স পার্লার ও স্পা সেন্টারের আড়ালে দেহ ব্যবসা চালানো অভিযোগ উঠেছিল । সেই সময় পার্লারগুলিকে সিল করে দেওয়া হয়েছিল। কিন্তু বছর খানেক আগে পার্লারগুলি ফের রমরমিয়ে কারবার শুরু করে । স্থানীয়দের অভিযোগ, পার্লারগুলি চালু হতেই ফের চালু হয়ে যায় দেহ ব্যবসাও । সেই অভিযোগ পেয়েই, অভিযান চালায় আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেট । সেখান থেকে ধৃত 12 জন মহিলাকে পাঠানো হয়েছে লিলুয়ার এক হোমে । তাদের মধ্যে দুজনের রক্তেই মিলেছে HIV পজেটিভ । বিষয়টি জানানো হয়েছে আদালতে । সেই মামলার শুনানি রয়েছে 5 ফেব্রুয়ারি । এই চক্রের সঙ্গে আরও কেউ জড়িত রয়েছে কিনা খতিয়ে দেখছে পুলিশ ।

ABOUT THE AUTHOR

...view details