পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 1, 2023, 1:16 PM IST

ETV Bharat / state

Fake TTE Arrested: পকেটে ঝকঝকে নকল পরিচয় পত্র, আসোনসোলে মুম্বই মেইল থেকে গ্রেফতার ভুয়ো টিটিই

নকল পরিচয় পত্র দেখালেও শেষ রক্ষা হল না ৷ আসোনসোলে (Asansol News) মুম্বই মেইল থেকে গ্রেফতার করা হল ভুয়ো টিটিইকে (Fake TTE Arrested)৷

Fake TTE Arrested ETV Bharat
আসোনসোলে গ্রেফতার ভুয়ো টিটিই

আসানসোল, 1 ফেব্রুয়ারি: পকেটে ঝকঝকে আইডেন্টিটি কার্ড । বোঝার উপায় নেই সেটা ভুয়ো । মুম্বই মেলে সফরকালে রেলের দায়িত্বপ্রাপ্ত টিকিট পরীক্ষক তাঁর কাছে টিকিট চাইলে, তিনিই পালটা দাবি করেন "আমিই টিটিই"। বের করে দেখান নিজের পরিচয় পত্র । ততক্ষণে প্রায় হকচকিয়ে গিয়েছেন দায়িত্বপ্রাপ্ত টিকিট পরীক্ষকরা (Fake TTE Arrested)। কিন্তু শেষ রক্ষা হল না । জিজ্ঞাসাবাদের পর আসানসোল (Asansol News) রেল পুলিশ গ্রেফতার করল ওই ভুয়ো টিটিইকে ।

জানা গিয়েছে, ওই ব্যক্তির নাম অজিত বিশ্বকর্মা । তাঁর বাড়ি ঝাড়খণ্ডের পালামৌ জেলায় । মঙ্গলবার তাঁকে পূর্ব রেলের আসানসোল ডিভিশনের সীতারামপুর ও বরাচক স্টেশনের মাঝে আটক করা হয় । পরে তাঁকে আসানসোল স্টেশনে এনে রেল পুলিশের হাতে তুলে দেওয়া হয় । আজ ধৃতকে আসানসোল আদালতে তোলা হবে ।

জানা গিয়েছে, আসানসোলের রেল ডিভিশনের চিফ টিকিট পরীক্ষক মহম্মদ জাহিরের নেতৃত্বে একটি টিকিট পরীক্ষকের দল ডাউন মুম্বই মেইলে টিকিট পরীক্ষা করছিলেন । সেই সময় তারা দেখে অজিত বিশ্বকর্মা সাধারণ টিকিট নিয়ে সুপারফাস্ট ট্রেনে সফর করছেন । দায়িত্বপ্রাপ্ত টিকিট পরীক্ষক তাঁকে জরিমানা করতে গেলে, অজিত নিজেকেই টিটিই বলে দাবি করেন । বের করেন তাঁর পরিচয় পত্র ।

আরও পড়ুন:বিহারে দোকানদারকে ধারাল অস্ত্র দিয়ে চোখে আঘাত গ্রাহকের

দায়িত্বপ্রাপ্ত টিকিট পরীক্ষকরা প্রথমে কার্ড দেখে চমকে যান । সেটি আসানসোল রেল ডিভিশন থেকেই ইস্যু করা ৷ কিন্তু অজিত বিশ্বকর্মার অসংলগ্ন কথাবার্তায় সন্দেহ হয় টিকিট পরীক্ষকদের । তিনি বলেন, "বুধবার প্রথম কাজে যোগ দেব । ট্রেনিং নিতে রানিগঞ্জে যাচ্ছি ।" অথচ টিটিই-র কোনও ট্রেনিং রানিগঞ্জে হয় না ।

এরপর অজিত বিশ্বকর্মাকে আটক করে আসানসোল স্টেশনে নামানো হয় । আসানসোল রেল ডিভিশনে খোঁজ নিয়ে জানা যায়, তাঁর কাছে থাকা পরিচয়পত্রটি ভুয়ো । দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর রেল পুলিশ গ্রেফতার করে অজিত বিশ্বকর্মাকে । প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেছেন, 60 হাজার টাকার বিনিময়ে তিনি ওই পরিচয় পত্র পেয়েছেন, তিনি জানেন যে তিনি রেলে নিযুক্ত হয়েছেন ৷ বুধবার ধৃত অজিত বিশ্বকর্মাকে আসানসোল আদালতে তোলা হবে ।

ABOUT THE AUTHOR

...view details