পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 2, 2023, 6:36 PM IST

ETV Bharat / state

Anubrata Mondal: সিবিআই কোর্টেও সবুজ সংকেত, এবার কি তবে দিল্লির পথেই কেষ্ট ?

আগেরবার তৃণমূল কর্মীর মামলার জেরে আটকে যায় অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) দিল্লি যাওয়া ৷ আবারও ইডি তরফে তোড়জোড় শুরু ৷ সূত্রের খবর, আদালত থেকে অনুমতি মিলেছে ৷ তাহলে শুক্রবারই কী তাঁকে নিয়ে যাওয়া হবে দিল্লি ?

Anubrata Mondal
অনুব্র‍ত মণ্ডল

এবার কী তবে দিল্লির পথেই কেষ্ট ?

আসানসোল, 2 মার্চ:দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট ইতিমধ্যেই সমন জারি করেছে অনুব্র‍ত মণ্ডলকে ইডি'র মামলায় হাজির করানোর জন্য । আসানসোল সংশোধনাগার থেকে পুলিশই অনুব্রতকে দিল্লিতে পৌঁছে দেবে। কিন্তু প্রয়োজন ছিল আসানসোল সিবিআই আদালত থেকে ছাড়পত্রের । সেইমত অনুমতি চেয়ে আসানসোল সংশোধনাগার থেকে সিবিআই আদালতে আবেদন করা হয়েছিল। আসানসোল সিবিআই আদালতের বিচারক সেই আবেদন মঞ্জুর করেছেন। গরুপাচার মামলায় (Cattle smuggling case) আগামিকাল অনুব্রত মণ্ডলের শুনানিও রয়েছে। তার আগে আজ তাঁকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। মনে করা হচ্ছে, সিবিআই কোর্টে শুনানির পরেই অনুব্রতকে নিয়ে দিল্লি রওনা দেবে আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেট ।

গরুপাচার মামলায় একসঙ্গে তদন্ত করছে দুই কেন্দ্রীয় সংস্থা সিবিআই ও ইডি। ইতিমধ্যেই ইডি অনুব্র‍ত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনকে গ্রেফতার করে নিজেদের হেফাজতে নিয়েছে। একইভাবে তাঁকে নিয়ে রেলপথে দিল্লি পৌঁছে দিয়েছিল আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেট । বর্তমানে সায়গল হোসেন দিল্লি তিহার জেলে রয়েছেন । ইডির কাছে অনুব্রত সম্পর্কে নানান তথ্য দেয় সায়গল হোসেন। পাশাপাশি বেআইনি প্রচুর সম্পত্তির হদিশ মেলে অনুব্রত'র নামে । মেলে প্রচুর পরিমানে বাফার অ্যাকাউন্ট । যেখান থেকে অনুব্রত মণ্ডল ও তাঁর মেয়ের চালকলের অ্যাকাউন্টে কোটি কোটি টাকা ঢুকেছে । ইডি তাই অনুব্রতকে নিজেদের হেফাজতে নিতে চায় । এর আগেও তাঁকে দিল্লি নিয়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল । কিন্তু দুবরাজপুর থানায় তৃণমূল কর্মী শিবকুমার ঠাকুরের একটি মামলায় আটকে যায় অনুব্রত'র দিল্লি যাওয়া।

সম্প্রতি, দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট সমন জারি করেছে অনুব্রত মণ্ডলকে ইডি মামলায় হাজির করানোর জন্য। ইডি সেই সংক্রান্ত বিষয়ক চিঠি আসানসোল সংশোধনাগারে পাঠিয়েছে । বুধবারই ইডির চিঠি এসেছে । কিন্তু সিবিআই আদালতে যেহেতু অনুব্রত'র মামলা চলছে তাই সেখান থেকে অনুমতি না-পেলে তাঁকে দিল্লি নিয়ে যাওয়া যাবে না। বৃহস্পতিবার আসানসোল সংশোধনাগার থেকে সিবিআই আদালতে অনুমতি নেওয়ার জন্য আবেদন জানানো হয়। সূত্র থেকে জানা যাচ্ছে, আদালত অনুমতি দিয়েছে। এখন প্রস্তুতি চলছে অনুব্রতকে দিল্লি নিয়ে যাওয়ার। কবে নিয়ে যাওয়া হবে, তা নিয়েও জল্পনা দানা বাঁধছে। শুক্রবার আসানসোল সিবিআই আদালতে অনুব্রত মণ্ডলের শুনানি রয়েছে । মনে করা হচ্ছে, শুনানির পরেই পুলিশ তাঁকে নিয়ে দিল্লি রওনা দেবে।

অন্যদিকে, বৃহস্পতিবার অনুব্রত মণ্ডলকে ফের জেরা করেন সিবিআইয়ের তদন্তকারী অফিসার সুশান্ত ভট্টাচার্য। জেরায় কী উঠে এল তা কাল আদালতে জানাবে সিবিআই । আপাতত দিল্লি যাওয়া চূড়ান্ত কেষ্টর । তবে ইডি মামলার বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে একটি মামলাও করেছেন অনুব্রত মণ্ডল। আগামী 17 মার্চ তার শুনানি। তার আগেই ইডি কী অনুব্রতকে নিজেদের হেফাজতে নিয়ে নেবে। জল্পনা রাজ্যজুড়ে।

আরও পড়ুন:শরীর ভালো নেই, আসানসোল জেলা হাসপাতালে গেলেন কেষ্ট

ABOUT THE AUTHOR

...view details