পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 12, 2020, 12:54 AM IST

ETV Bharat / state

এবার কোরোনা মোকাবিলায় প্রস্তুত ECL

লকডাউনের জেরে সব বন্ধ করা হলেও বন্ধ করা হয়নি কয়লাখনি ৷ কারণ, কয়লা জরুরি পদার্থ হওয়ায় খনি বন্ধ করা যাবে না । আর সেই কারণে নিজেদের 60 হাজারের বেশি কর্মীর সুরক্ষার জন্য ECL প্রস্তুতি নিয়েছে ।

ECL
আসানসোল

আসানসোল , 11 এপ্রিল : এবার শ্রমিকদের সুরক্ষার কথা ভেবে নিজেদের দুটি হাসপাতালে 70 শয্যা বিশিষ্ট আইসোলেশন ওয়ার্ড তৈরি করল রাষ্ট্রায়ত্ত কয়লা সংস্থা ECL । পাশাপাশি চিকিৎসার জন্য ECL এর নিজস্ব 176 জন চিকিৎসক ও 692 জন স্বাস্থ্যকর্মী প্রস্তুত রয়েছেন ।

দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে কোরোনা আক্রান্ত রোগীর সংখ্যা । পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর হারও । অন্যদিকে, কোরোনা উসর্গ নিয়ে মৃত্যু ব্যক্তির ৷ যদিও প্রমাণ মেলেনি ৷ সেই শববাহী গাড়ি চালকের হঠাৎ হৃদরোগে মৃত্যুর পর আতঙ্ক ছড়িয়েছে গোটা আসানসোলে । কিন্তু এরপরেও কয়লা খনি বন্ধ হয়নি । কারণ, কয়লা জরুরি পদার্থ হওয়ায় খনি বন্ধ করা যাবে না । আর সেই কারণে নিজেদের 60 হাজারের বেশি কর্মীর সুরক্ষার জন্য ECL প্রস্তুতি নিয়েছে । ECL- এর বিভিন্ন খনিতে স্বাস্থ্য কেন্দ্র থাকার পাশাপাশি দুটি বড় হাসপাতাল রয়েছে । তার মধ্যে একটি কুলটির সাঁকতোড়িয়ায় , অন্যটি সেন্ট্রাল হাসপাতাল কাল্লা । এই দুটি হাসপাতালেই আইসোলেশন ওয়ার্ড তৈরি করা হয়েছে ।

ECL সূত্রে জানা গিয়েছে , কাল্লা হাসপাতালে 60 শয্যা যুক্ত আইসোলেশন ওয়ার্ড তৈরি করা হয়েছে । পাশাপাশি, সাঁকতোড়িয়া হাসপাতালে 10 শয্যা যুক্ত আইসোলেশন ওয়ার্ড তৈরি করা হয়েছে । কাল্লা হাসপাতালে দুটি ভেন্টিলেটর রয়েছে । এছাড়া মোট 176 জন চিকিৎসক এবং 692 জন স্বাস্থ্যকর্মী রয়েছে এবং তাঁরা প্রত্যেকেই প্রস্তুত রয়েছেন কোরোনা মোকাবিলার জন্য । পাশাপাশি , শ্রমিকদের সুরক্ষার জন্য ECL যথেষ্ট পরিমাণে স্যানিটাইজ়ার ও মাস্ক শ্রমিকদের জন্য বিতরণ করেছে ৷ ECL সূত্রে জানা গেছে , মোট 145 লিটার স্যানিটাইজ়ার এবং 1 লাখ 82 হাজার মাস্ক শ্রমিকদের মধ্যে বিতরণ করা হয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details