পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 29, 2021, 5:40 PM IST

ETV Bharat / state

ঘরছাড়া বিজেপি কর্মীদের বাড়ি ফেরাল পুলিশ

আসানসোল দুর্গাপুর পুলিশের সহযোগিতায় ঘরছাড়া বিজেপি নেতা-কর্মী ও তাঁদের পরিবারকে ঘরে ফেরত পাঠান হল ।

Asansol Post Poll Violence
ছবি

আসানসোল, 29 জুন : 2 মে বিধানসভা ভোটের পরেই বারাবনির গৌরান্ডি ছাতাডাঙা এলাকায় বেশ কয়েকজন বিজেপি কর্মীর বাড়িতে হামলা হয় । আর তারপর থেকেই বিজেপি যুব মোর্চার বারাবনি মণ্ডল 2-এর সভাপতি বাপি প্রধান ও তাঁর পরিবার সহ চার বিজেপি কর্মীর পরিবার ভয়ে ঘরছাড়া ছিল । ঘর ছেড়ে দেওয়ার পর তাঁদের ঘরেও লুটপাট চালানো হয় বলে অভিযোগ । আজ আসানসোল দুর্গাপুর পুলিশের সহযোগিতায় ঘরছাড়া বিজেপি নেতা - কর্মী ও তাঁদের পরিবারকে ঘরে ফেরত পাঠান হল । একটি বাসে তাঁদের আসানসোল পুলিশ লাইন থেকে বারাবনির ছাতাডাঙায় বাড়িতে ফেরত পাঠানো হয়।

বিজেপি যুব মোর্চার বারাবনি মণ্ডল 2-এর সভাপতি বাপি প্রধান বলেন, "2 মে ভোটের ফলপ্রকাশের পরেই আমাদের চারটি পরিবারের উপর হামলা হয় । তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা আমাদের বাড়ি ভাঙচুর করে এবং লুটপাট করে । আমরা ঘরছাড়া হয়ে যাই । সেই সময় পুলিশের কাছে আমরা অভিযোগ জানালেও পুলিশ আমাদের কোনও রকমের সাহায্য করতে পারেনি । এরপরই আমরা মানবাধিকার কমিশনের শরণাপন্ন হই । তারপর মানবাধিকার কমিশনের সহযোগিতায় পুলিশও নড়েচড়ে বসে এবং শেষমেষ প্রশাসনও বিষয়টি নিয়ে উদ্যোগ গ্রহণ করে । আজ আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের সহযোগিতায় আমরা বাড়ি ফিরতে পারছি ।"

আরও পড়ুন : গঙ্গাজল ছিটিয়ে শুদ্ধিকরণ, তারপর বাড়ি ঢোকার অনুমতি বিজেপি কর্মীদের

বর্তমানে আর আতঙ্ক নেই বলে জানিয়েছেন বিজেপি কর্মীরা । তাঁরা পরিবার নিয়ে শান্তিতে থাকতে চান বলে পুলিশের কাছে জানিয়েছেন । যদিও তৃণমূলের অত্যাচারে ঘরছাড়া, এমন অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূলের পশ্চিম বর্ধমান জেলার কো-অর্ডিনেটর ভি শিবদাসন দাশু । তিনি জানিয়েছেন, এই ছেলেগুলি ভোটের আগে স্থানীয় মানুষদের ভয় দেখাত । ভোটের পর বিজেপি ক্ষমতায় এলে যাঁরা তৃণমূল করে তাঁদের ঘরছাড়া করবে বলে হুমকি দিত । কিন্তু ভোটের ফল উল্টো হতেই গ্রামবাসীরাই ওদের গ্রাম থেকে তাড়িয়ে দেন । এর সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই ।

ABOUT THE AUTHOR

...view details