পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 3, 2023, 3:18 PM IST

ETV Bharat / state

BJP MLA on Raju Jha: রাজু ঝায়ের সঙ্গে বিজেপির কোনও সম্পর্ক ছিল না, বললেন দলের বিধায়ক; পালটা দাবি বাবুলের

গুলিতে মৃত রাজু ঝায়ের সঙ্গে বিজেপির কোনও সম্পর্ক ছিল না বলে দাবি করলেন দুর্গাপুর পশ্চিমের বিজেপি বিধায়ক লক্ষ্মণ ঘোড়ুই ৷ তবে তিনিই রাজুকে বিজেপিতে যোগদান করিয়েছিলেন বলে দাবি করেছেন বাবুল সুপ্রিয় ৷

BJP MLA on Raju Jha
রাজু ঝায়ের বিজেপিতে যোগদান

রাজু ঝায়ের মৃত্যুতে রাজনৈতিক চাপানউতোর

দুর্গাপুর, 3 এপ্রিল:শক্তিগড়ে দুষ্কৃতীদের গুলিতে রাজু ঝায়ের মৃত্যুর কয়েক ঘণ্টা কাটতে না কাটতেই, দুর্গাপুরের বিজেপি বিধায়ক লক্ষ্মণ ঘোড়ুই দাবি করলেন যে, রাজুর সঙ্গে বিজেপির কোনও সম্পর্ক ছিল না ৷ বিজেপি বিধায়কের এই কথার আগেই এক সময়ের বিজেপি সাংসদ, বর্তমানে যিনি রাজ্যের মন্ত্রী, সেই বাবুল সুপ্রিয় টুইট করে জানিয়ে দিয়েছেন, "এই ঘটনার পরেই বিজেপির সবাই রাজু ঝাকে চিনি না বলবেন ।" অপরদিকে, তৃণমূল কংগ্রেসের বিধায়ক তথা রাজ্যের গ্রামোন্নয়ন ও পঞ্চায়েত দফতরের মন্ত্রী প্রদীপ মজুমদার এই মৃত্যুকে বেদনাদায়ক বলার পাশাপাশি এ ধরনের মানুষকে যাঁরা প্রশ্রয় দেন তাঁদের সমালোচনা করেছেন ।

বাম আমলের কুখ্যাত কয়লা মাফিয়া রাজেশ ওরফে রাজু ঝা সাম্প্রতিককালে হোটেল-সহ বিভিন্ন ব্যবসার সঙ্গে যুক্ত ছিলেন ৷ শনিবার 19 নম্বর জাতীয় সড়কের পাশে শক্তিগড়ে একটি ল্যাংচার দোকানের সামনে এলোপাথাড়ি গুলিতে তাঁকে খুন করা হয় ৷ রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলেছেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ । দিলীপ ঘোষের প্রশ্নের জবাবে রবিবার দুর্গাপুর থেকে রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী প্রদীপ মজুমদার বলেন, অন্যায় অনেকে করেন, আবার অনেকে করতে সহায়তা করেন । এইসব লোককে যাঁরা প্রশ্রয় দেন, তাঁরা জীবনকে সংকটে ফেলে দেন । অনুসন্ধান চলছে, তথ্য উঠে আসবে ।

ল্যাংচা হাবের উন্নয়ন নিয়ে যখন তৎপর রাজ্য সরকার, তখনই ল্যাংচা হাব এলাকায় গুলিকাণ্ডের ঘটনায় প্রশ্ন তুলছে বিরোধীরা । এ বিষয়ে মন্ত্রী প্রদীপ মজুমদার বলেন, গুলিকাণ্ডের ঘটনায় ল্যাংচা হাবকে জুড়ে দেওয়ার কোনও যুক্তি নেই । তবে দুষ্কৃতীদের দ্রুত চিহ্নিত করে এই ঘটনার কিনারা করা হবে বলেও দাবি করেন মন্ত্রী ।

এ দিকে, দুর্গাপুর পশ্চিমের বিজেপি বিধায়ক লক্ষ্মণ ঘোড়ুই দাবি করেছেন, রাজু ঝা 2021 সালের বিধানসভা নির্বাচনের প্রার্থী ঘোষণার আগেই বাঁকুড়াতে পুলিশের হাতে গ্রেফতার হওয়ার পর দলের সঙ্গে কোনও যোগাযোগ ছিল না রাজুর । তবে জাতীয় সড়কের ধারে গুলিতে মৃত্যু নিয়ে আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছেন বিধায়ক ।

তবে তৎকালীন বিজেপির জেলা সভাপতি লক্ষ্মণ ঘোড়ুই-ই রাজু ঝাকে গেরুয়া শিবিরে নিয়ে আসেন বলে টুইটে অভিযোগ করেছেন বাবুল সুপ্রিয় ৷ তিনি জানান, তিনি রাজু ঝায়ের বিজেপিতে যোগদানে বাধা দিয়েছিলেন ৷ কিন্তু লক্ষ্মণ ঘোড়ুই দিলীপ ঘোষ ও কৈলাস বিজয় বর্গীয়কে সঙ্গে নিয়ে রাজু ঝাকে পদ্মশিবিরে যোগদান করান । রাজু ঝাকে বিজেপিতে ঢোকানো নিয়ে বিজেপি নেতাদের সঙ্গে তাঁর মতান্তর হয়েছিল বলেও টুইটে জানান বাবুল ৷

আরও পড়ুন:রাজু ঝা'য়ের খুন কাণ্ডে ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ

ABOUT THE AUTHOR

...view details