পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

আনুষ্ঠানিকভাবে INTTUC-র জেলা সভাপতির দায়িত্বে বিশ্বনাথ পাড়িয়াল

বিশ্বনাথ পাড়িয়ালকে পশ্চিম বর্ধমান জেলার INTTUC-র সভাপতির লিখিত স্বীকৃতি দেওয়া হল ।

By

Published : Aug 5, 2020, 2:18 AM IST

Biswanath paroal
Biswanath paroal

দুর্গাপুর, 4 অগাস্ট : দীর্ঘদিন পরে পশ্চিম বর্ধমান জেলার INTTUC-র সভাপতি বিশ্বনাথ পাড়িয়ালকে লিখিত স্বীকৃতি দেওয়া হল দলের পক্ষ থেকে । শ্রমিকনেতা হিসেবে দীর্ঘদিন ধরে INTTUC-র জেলা সভাপতির পদ সামলেছেন প্রভাত চট্টোপাধ্যায় । এরই মধ্যে INTTUC-র রাজ্য সভানেত্রী দোলা সেন দলের জেলা সভাপতির পদের জন্য লিখিত স্বীকৃতি দিলেন বিশ্বনাথ পাড়িয়ালকে । বিধানসভা নির্বাচনের পূর্বে দুর্গাপুরে গোষ্ঠীদ্বন্দ্বের আশঙ্কা করছে রাজনৈতিক মহলের একাংশ ।

সূত্র থেকে জানা যায়, এতদিন বিশ্বনাথ পাড়িয়ালকে মৌখিকভাবে দায়িত্ব দেওয়া হয়েছিল । দুর্গাপুরে শাসকদলের শ্রমিক সংগঠন রাশ কার হাতে থাকবে? তাই নিয়ে দীর্ঘ চাপানউতোর চলছিল । প্রভাত চট্টোপাধ্যায় বনাম বিশ্বনাথ পাড়িয়ালের গোষ্ঠীদ্বন্দ্ব, যা বার বার শিরোনামে উঠে এসেছে ।

বিশেষ করে দুর্গাপুর ইস্পাত কারখানায় ঠিকা শ্রমিক নিয়োগ সম্পূর্ণ ভাবে নিয়ন্ত্রণ করেন প্রভাত চট্টোপাধ্যায় এবং তাঁর অনুগামীরা । INTTUC সংগঠনের জেলা সভাপতি পদ বিশ্বনাথ পাড়িয়াল পেলেও শিল্পাঞ্চল দুর্গাপুরের বিভিন্ন কারখানাগুলি প্রভাত চট্টোপাধ্যায়ের নির্দেশেই পরিচালিত হয় । বর্তমানে দুর্গাপুর নগর নিগমের মেয়র পারিষদ সদস্য প্রভাত চট্টোপাধ্যায় দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ এক সদস্য হয়ে ওঠেন । শ্রমিক নেতা হিসেবে তিনি দীর্ঘদিন ধরে INTTUC-র জেলা সভাপতির পদ সামলেছেন ।

সামনেই বিধানসভা নির্বাচন । প্রস্তুতি শুরু হয়ে গেছে । সেই নির্বাচনকে সামনে রেখেই গত 21 জুলাই মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়াল শহিদ সমাবেশে বার্তা দিয়েছেন সবাইকে এক হয়ে BJP-র বিরুদ্ধে লড়াই করার জন্য । এই অবস্থায় বিধানসভা নির্বাচনের পূর্বে দুর্গাপুরের দুই নেতার অনুগামীদের মধ্যে ফের দ্বন্দ্ব বাধে কি না, সেদিকে নজর রাজনৈতিক মহলের ।

ABOUT THE AUTHOR

...view details