পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

থিম্যাটিক, মধুবনী আর্টে সেজে উঠছে আসানসোল স্টেশন

আসানসোল স্টেশনের দেওয়ালে ছবি আঁকার জন্য থিম হিসেবে বেছে নেওয়া হয়েছে শ্রীকৃষ্ণকে । শ্রীকৃষ্ণের জীবনের বিভিন্ন দিক ছবির মাধ্যমে উঠে এসেছে রেলের দেওয়ালে । শুধু তাই নয় আগামীদিনে গৌতম বুদ্ধের জীবনি ছবির মাধ্যমে উঠে আসবে ওয়াল পেইন্টিংয়ে । অন্যদিকে, বেশ কিছু দেওয়ালে মধুবনী আর্ট দিয়ে ছবি আঁকা হচ্ছে । বিহারের অন্যতম লোক সংস্কৃতি এই মধুবনী আর্ট । ভারতীয় সংস্কৃতিকে বজায় রাখতেই এই ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সুমিতবাবু ।

By

Published : Sep 21, 2019, 12:20 PM IST

আসানসোল স্টেশন

আসানসোল, 21 সেপ্টেম্বর : পুজোর আগেই আসানসোল স্টেশনকে সাজিয়ে তুলতে বিশেষভাবে উদ্যোগী হল আসানসোল রেল ডিভিশন । স্টেশন চত্বর থেকে শুরু করে স্টেশন রোড পর্যন্ত রেলের সমস্ত দেওয়ালে আঁকা হচ্ছে অসাধারণ সব ছবি । আসানসোল ডিভিশনের DRM সুমিত সরকার জানিয়েছেন, থিম্যাটিক এবং মধুবনী আর্ট দিয়েই সাজিয়ে তোলা হচ্ছে আসানসোল স্টেশন ।

আসানসোল স্টেশন

আসানসোল স্টেশনের দেওয়ালে ছবি আঁকার জন্য থিম হিসেবে বেছে নেওয়া হয়েছে শ্রীকৃষ্ণকে । শ্রীকৃষ্ণের জীবনের বিভিন্ন দিক ছবির মাধ্যমে উঠে এসেছে রেলের দেওয়ালে । শুধু তাই নয় আগামীদিনে গৌতম বুদ্ধের জীবনি ছবির মাধ্যমে উঠে আসবে ওয়াল পেইন্টিংয়ে ।

শ্রীকৃষ্ণের জীবনের বিভিন্ন দিক ছবির মাধ্যমে উঠে এসেছে রেলের দেওয়ালে

অন্যদিকে, বেশ কিছু দেওয়ালে মধুবনী আর্ট দিয়ে ছবি আঁকা হচ্ছে । বিহারের অন্যতম লোক সংস্কৃতি এই মধুবনী আর্ট । ভারতীয় সংস্কৃতিকে বজায় রাখতেই এই ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সুমিতবাবু ।

মধুবনী আর্ট দিয়ে ছবি আঁকা হচ্ছে

সুমিতবাবু বলেন, "দিল্লি, উত্তরপ্রদেশ এবং আসানসোলের পেশাদার শিল্পীরা এই ছবি আঁকছেন । পুজোর আগেই সমস্ত কাজ শেষ হয়ে যাবে ৷ তখন স্টেশন আরও সুন্দর হয়ে উঠবে ।"

ভিডিয়োয় শুনুন সুমিতবাবুর বক্তব্য

ABOUT THE AUTHOR

...view details