পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Anubrata Mondal: পঞ্চায়েত ভোটে কেউ এলাকা ছাড়বি না, আদালতে বসেই অনুগামীদের পরামর্শ কেষ্টর

শনিবার বীরভূমে তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal) আদালতে পেশ করা হয় ৷ আদালতে সুযোগ মিলতেই অনুগামীদের পঞ্চায়েত নির্বাচন (Panchayat Elections 2023) নিয়ে পরামর্শ দেন অনুব্রত মণ্ডল ৷ বলেন, ‘‘পঞ্চায়েত ভোটে কেউ এলাকা ছাড়বি না ৷’’

By

Published : Oct 29, 2022, 7:07 PM IST

anubrata-mondal-offers-advice-to-trinamool-congress-leaders-on-panchayat-elections-in-2023
Anubrata Mondal: পঞ্চায়েত ভোটে কেউ এলাকা ছাড়বি না, আদালতে বসেই অনুগামীদের পরামর্শ কেষ্টর

আসানসোল, 29 অক্টোবর: এজলাস থেকে বিচারক বেরিয়ে যেতেই ফিসফিস আওয়াজ । কেউ মাথায় ঠেকিয়ে দিলেন তারা মায়ের জবা ফুল । কেউ বা কাছে এসে বললেন, "শরীর ভালো আছে ?" সেসব কথায় কান না দিয়ে বীরভূমের ‘বাঘ’ কেষ্ট মণ্ডল বলে উঠলেন, "বিজয়া সম্মেলনগুলো ঠিকঠাক হচ্ছে তো ? ওগুলো চালিয়ে যা । ওগুলো থেকেই জনসংযোগ হয় । পঞ্চায়েত ভোটে (Panchayat Elections 2023) কেউ নিজের এলাকা ছাড়বি না ।" এজলাসে বসেই জেলার নেতাদের পঞ্চায়েত ভোট নিয়ে টোটকা দিলেন বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ নেতা অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) ।

টানা 37 দিন সংশোধনাগারে থাকার পর শনিবার অনুব্রত মণ্ডলকে আসানসোল সিবিআই কোর্টে (Asansol CBI Court) তোলা হয় । দু'পক্ষের সওয়াল জবাবের শেষে অনুব্রত মণ্ডলকে পুনরায় জেল হেফাজতে পাঠিয়েছেন বিচারক । আগামী 11 নভেম্বর তাঁর পুনরায় শুনানির দিন ।

শনিবার শুনানির পর রায়দানের আগে বিচারক এজলাস ছেড়ে নিজের চেম্বারে উঠে যান । আর সেই সময়েই অনুব্রত মণ্ডলের কাছে ঘেঁষতে শুরু করেন বীরভূমের বেশ কয়েকজন তৃণমূল (Trinamool Congress) নেতা । একজন নেতা তারা মায়ের জবা ফুল নিয়ে এসেছিলেন । তিনি অনুব্রতর মাথায় ঠেকিয়ে দেন । পাশাপাশি অনেকেই কুশল মঙ্গল জিজ্ঞেস করতে শুরু করেন । কিন্তু অনুব্রত মণ্ডলের হাতে সময় কম তিনি তড়িঘড়ি পঞ্চায়েত ভোটে কাকে কী করতে হবে, তার নিদান দিয়ে দেন।

নেতাদের উদ্দেশ্যে অনুব্রতর বার্তা, "কেউ নিজের ব্লক ছেড়ে যাবে না । প্রত্যেকে নিজের ব্লকে পঞ্চায়েত ভোটে মাটি কামড়ে পড়ে থাকবে । পাশাপাশি বলেন বিজয়া সম্মেলনগুলো ঠিকঠাক হচ্ছে তো ? সেগুলো বেশি বেশি করে করতে হবে কারণ এই বিজয়া সম্মেলনগুলো থেকেই জনসংযোগ তৈরি হয় ।"

পুনরায় জেল হেফাজতে গেলেন অনুব্রত মণ্ডল । মন খারাপ দলের কর্মী নেতাদের । যদিও এদিন ‘নেতা’র কাছে বার্তা পেয়ে বেশ খানিকটা অক্সিজেন নিয়ে ফিরে গেলেন বীরভূমের তৃণমূল নেতৃত্ব ।

আরও পড়ুন:রাজনৈতিক সন্ন্যাস নিলে তবেই কি জামিন, আদালতে সওয়াল অনুব্রতর আইনজীবীর

ABOUT THE AUTHOR

...view details