পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 8, 2020, 2:25 PM IST

ETV Bharat / state

কম রেশন সামগ্রী দেওয়ার অভিযোগ, ফরিদপুরে সপুত্র আটক রেশন ডিলার

কম পরিমাণে রেশন দেওয়ার অভিযোগে রেশন দোকানের সামনে বিক্ষোভ স্থানীয়দের । দুর্গাপুরের ফরিদপুরের চন্দ্রডাঙার ঘটনা । অভিযুক্তদের আটক করা হয়েছে ।

arrested
আটক

দুর্গাপুর, 8 এপ্রিল: কম রেশন সামগ্রী দেওয়ার অভিযোগে আটক করা হল রেশন ডিলার ও তার ছেলেকে । দুর্গাপুরের ফরিদপুরের চন্দ্রডাঙা গ্রামের ঘটনা । অভিযুক্তদের আটক করে ফরিদপুর থানার পুলিশ ।

কোরোনা সংক্রমণ এড়াতে দেশের সর্বত্র জারি রয়েছে লকডাউন । সেই কারণে সাধারণ মানুষের যাতে খাদ্যাভাব না হয় তার জন্য বিনামূল্যে রেশন সামগ্রী দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে সরকারের তরফে । নির্ধারিত করে দেওয়া হয়েছে রেশনের পরিমাণ । কিন্তু রাজ্যজুড়ে বারবার রেশন নিয়ে দুর্নীতির খবর সামনে আসছে । একই রকম ছবি ফরিদপুরের চন্দ্রডাঙা গ্রামেও । সেখানকার মানুষের অভিযোগ, এলাকার একটি রেশন দোকানে দুর্নীতি হচ্ছে রেশনসামগ্রী দেওয়ার ক্ষেত্রে । সরকার ঘোষিত বরাদ্দ রেশন পাচ্ছেন না তাঁরা । নির্ধারিত রেশনের থেকে অনেকটাই কম রেশন দেওয়া হচ্ছে তাঁদের । দুর্নীতির অভিযোগে আজ সকালে ওই দোকানের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা । ঘটনাস্থানে আসে ফরিদপুর থানার‌ পুলিশ ও লাউদোহা ফরিদপুর ব্লক প্রশাসন । আটক করা হয় রেশন ডিলার ও তার ছেলেকে ।

রেশন দোকানের সামনে বিক্ষোভ স্থানীয়দের

ঘটনাস্থানে যান সাব ডিভিশনাল ফুড কন্ট্রোলার অ্যাঞ্জেলা দে । কথা বলেন এলাকাবাসীর সঙ্গে । তিনি জানিয়েছেন, আপাতত ওই রেশন ডিলারকে সাসপেন্ড করা হয়েছে । সিল করে দেওয়া হয়েছে দোকানটি । স্থানীয়রা আপাতত এলাকার অন্য একটি রেশন দোকান থেকে খাদ্যসামগ্রী নিতে পারবেন । অভিযুক্ত রেশন ডিলারের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা নিয়ে তিন মাসের মধ্যে রিপোর্ট জমা দেবে ব্লক প্রশাসন । অভিযোগ সত্য প্রমাণিত হলে ওই রেশন ডিলারের লাইসেন্স বাতিল করা হবে বলেও জানিয়েছেন তিনি । পশ্চিম বর্ধমান জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ সুজিত মুখোপাধ্যায় জানিয়েছেন, "ওই রেশন ডিলারের বিরুদ্ধে কম খাদ্যসামগ্রী দেওয়ার অভিযোগ রয়েছে । তাকে তিন মাসের জন্য সাসপেন্ড করা হল ।"

ABOUT THE AUTHOR

...view details