পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 17, 2022, 10:57 PM IST

Updated : Jul 18, 2022, 7:53 AM IST

ETV Bharat / state

ICSE Result 2022: জন্মদিনেই বাজিমাত! আইসিএসই'তে রাজ্যে প্রথম, দেশে দ্বিতীয় আসানসোলের অভয়

জন্মদিনেই জীবনের সবচেয়ে বড় উপহার পেল আসানসোল সেন্ট প্যাট্রিকস স্কুলের ছাত্র অভয় কুমার সিংহানিয়া। আইসিএসই'তে রাজ্যের মধ্যে সম্ভাব্য প্রথম এবং দেশের মধ্যে সম্ভাব্য দ্বিতীয় স্থান অধিকার করে সে চমকে দিয়েছে (Abhay Kumar Singhania Ranks First in WB in ICSE 10th Result 2022)।

ICSE Result 2022
আইসিএসইতে রাজ্যে প্রথম, দেশে দ্বিতীয় আসানসোলের অভয়

আসানসোল, 17 জুলাই: আইসিএসই'তে 99.06 শতাংশ নম্বর পেয়ে রাজ্য-সহ দেশের মেধা তালিকায় নাম তুলেছে আসানসোলের অভয় কুমার সিংহানিয়া। 5টি বিষয়ে 100তে 100 পেয়েছে সেন্ট প্যাট্রিকস স্কুলের এই ছাত্র (Abhay Kumar Singhania Ranks First in WB in ICSE 10th Result 2022)।

আসানসোলের রাহা লেন এলাকার শ্যাম মন্দিরের সামনে সিংহানিয়া ভবনেই থাকে অভয় কুমার সিংহানিয়া। বাবা প্রবীন সিংহানিয়া বেসরকারি সংস্থার কর্মী। মা প্রভা সিংহানিয়া গৃহবধূ। মূলত মায়ের প্রবল চেষ্টা এবং ইচ্ছেতেই এই অসাধ্য সাধন করতে পেরেছে অভয়। প্রতিক্রিয়ায় এমন কথাই জানিয়েছে সে। অভয় কুমার সিংহানিয়া জানিয়েছে, পরীক্ষার মাত্র ছয় মাস আগে সে গৃহশিক্ষক নিয়েছিল। তার আগে কেউ ছিল না। মাত্র তিনজন গৃহ শিক্ষক ছিল। পড়াশোনারও নির্দিষ্ট কোনও সময় ছিল না।

কী বলছে আইসিএসই'তে রাজ্যে প্রথম অভয়

আরও পড়ুন :আইসিএসই দশমের ফল প্রকাশিত; পাশের হার 99.97%, প্রথম স্থানে 4

সারাদিনে যখন ইচ্ছে হত, তখনই পড়ত সে। আবার মাঝে-মাঝে পড়ার মাঝে বিরতি নিতেও ভালোবাসতো অভয়। সেই সময় তার শখের মধ্যে অন্যতম সিলেবাসের বাইরের বই পড়া, একটু-আধটু গেম খেলা এবং স্মার্টফোনে বিভিন্ন বিনোদন এবং তথ্যমূলক ভিডিয়ো দেখাই অবসরযাপন ছিল আগামিদিনে ইঞ্জিনিয়ার হতে চাওয়া অভয় সিংহানিয়ার।

অভয় জানিয়েছে, সাফল্যে স্কুলের প্রচণ্ড সহযোগিতা পেয়েছে সে। পড়াশোনায় বিভিন্ন প্ল্যানিং, সবকিছুতেই স্কুলের একটা বড় সহযোগিতা ছিল তার সঙ্গে। নবম শ্রেণি পর্যন্ত ক্লাসে দ্বিতীয় তো আবার কখনও তৃতীয় হত অভয়। সেখান থেকে একেবারেই লাফ দিয়ে আইসিএসই'তে দেশের মধ্যে দ্বিতীয় এবং রাজ্যের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে সে। কিছুটা হলেও আজকের দিনটা স্বপ্নের মত অভয়ের কাছে।

আরও পড়ুন :আইসিএসই-তে দেশে চতুর্থস্থানে কোচবিহারের ঋতব্রত, পরিবারে খুশির হাওয়া

অন্যান্য ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে অভয়ের বার্তা, "থামলে চলবে না। পড়া চালিয়ে যেতে হবে। কোনও আত্মতুষ্টিরও জায়গা নেই। আত্মতুষ্টি এলেই থেমে যেতে হয়।" অভয়ের বাবা প্রবীন সিংহানিয়া বলেন, "আমি বেশি সময় দিতে পারিনি ছেলেকে। ছেলে আজ যা করেছে সেটা সবটাই তার মায়ের জন্য।" অন্যদিকে মা প্রভা সিংহানিয়া জানিয়েছেন, "ছেলের জন্মদিনে জীবনের সবচেয়ে বড় উপহার পেলাম। আজ আমি খুব খুশি। ও ভবিষ্যতে এভাবেই সফল হোক।"

Last Updated : Jul 18, 2022, 7:53 AM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details