পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 23, 2020, 1:11 PM IST

ETV Bharat / state

লকডাউন অমান্য করে কাপড়ের দোকান খোলায় আটক 2

লকডাউন চলাকালীন নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দোকান ছাড়া অন্য কোনও দোকান খোলা থাকবে না, এই নির্দেশিকা জারি হয়েছে সরকারের পক্ষ থেকে । আজ সকালে পানাগড় বাজারে একটি কাপড়ের দোকানের মালিক তাঁর দোকান খোলেন বলে অভিযোগ । খবর পেয়ে ঘটনাস্থানে পৌঁছান কাঁকসা থানার IC অর্ণবগুহ সহ অন্যান্য পুলিশকর্মীরা ।

arrested
দোকান খোলায় আটক

দুর্গাপুর ,23 এপ্রিল: লকডাউন অমান্য করে পানাগড় বাজারে জামা-কাপড়ের দোকান খোলার অভিযোগে কাঁকসা থানার পুলিশের হাতে আটক দু'জন । বাজেয়াপ্ত করা হয়েছে দু'টি বাইক ।

লকডাউন চলাকালীন নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দোকান ছাড়া অন্য কোনও দোকান খোলা থাকবে না, এই নির্দেশিকা জারি হয়েছে সরকারের পক্ষ থেকে । আজ সকালে পানাগড় বাজারে একটি কাপড়ের দোকানের মালিক দোকান খোলেন বলে অভিযোগ । খবর পেয়ে ঘটনাস্থানে পৌঁছান কাঁকসা থানার IC অর্ণবগুহ সহ অন্যান্য পুলিশকর্মীরা । মালিককে দোকান বন্ধ করার নির্দেশ দেওয়া হয় । এরপর দোকান মালিকসহ দু'জনকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ । বাজেয়াপ্ত করা হয় তাঁদের দুটি বাইক ।

দুর্গাপুর মহকুমার বিভিন্ন বাজারে মাঝে-মধ্যেই লকডাউন অমান্য করে বেশ কিছু দোকান খোলা থাকছে বলে অভিযোগ । অনেক দোকানদার আবার ইচ্ছাকৃতভাবে সকাল থেকে দোকানের সামনে দাঁড়িয়ে থাকছেন । ক্রেতা এলেই তিনি দোকান খুলে জিনিসপত্র দিয়ে দিচ্ছেন, এমন অভিযোগও উঠছে । যে কারণে ভিড় বাড়ছে বাজারে । তাই এবার পুলিশ আরও কড়া নজরদারি শুরু করেছে দুর্গাপুর মহকুমাজুড়ে ।

আগামী 3 মে পর্যন্ত লকডাউনের সময়সীমা ধার্য করা হয়েছে । সম্ভাবনা রয়েছে লকডাউন আরও দীর্ঘ হওয়ার । রাজ্য তথা দেশজুড়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে কোরোনা আক্রান্তের সংখ্যা । সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়ছে । এই অবস্থায় লকডাউনের সময়সীমা বাড়ার সম্ভাবনা বেশি বলেই মনে করছেন বিশেষজ্ঞরা । আর এই লকডাউনের কারণ একটাই, যাতে জনসমাগম না ঘটে । সেই কারণে বারবার জমায়েত না করতে নির্দেশ দেওয়া হয়েছে । অমান্য করলে আইনি ব্যবস্থা গ্রহণের কথাও বলা হয়েছে । কিন্তু অনেকেই সচেতন নন । আইনকে বুড়ো আঙুল দেখিয়ে লকডাউন অমান্য করতে দেখা যাচ্ছে অনেককেই ।

ABOUT THE AUTHOR

...view details