পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

দুর্গাপুরে কাউন্সিলরের উদ্যোগে 1000 জন দুস্থকে খাদ্যসামগ্রী

বিনামূল্যের বাজার বসল দুর্গাপুর নগর নিগমের 23 নম্বর ওয়ার্ডে । প্রায় 1000 জন দুস্থ মানুষ এই বিনা পয়সার বাজার থেকে সংগ্রহ করলেন প্রয়োজনীয় শাকসবজি থেকে ডিম তেল নুন সমস্ত কিছুই ।

ছবি
ছবি

By

Published : May 3, 2020, 5:21 PM IST

দুর্গাপুর ,3 মে : বিনামূল্যের বাজার বসল দুর্গাপুর নগরনিগমের 23 নম্বর ওয়ার্ডে । প্রায় 1000 জন দুস্থ মানুষ এই বাজার থেকে সংগ্রহ করলেন প্রয়োজনীয় শাকসবজি থেকে শুরু করে ডিম-তেল নুন সমস্ত কিছুই । ওয়ার্ডের কাউন্সিলরের এই উদ্যোগকে সাধুবাদ জানান প্রত্যেকে ।


লকডাউনের জেরে যারা দিন আনে, দিন খায় সেই সমস্ত মানুষ চরম বিপাকে পড়েছেন । দীর্ঘ এক মাসেরও বেশি সময়কালে লকডাউনের জেরে কর্মচ্যুত মানুষেরা সংসারের হাঁড়ি সামলাতে চিন্তাগ্রস্ত হয়ে পড়েছেন । কিন্তু দুর্গাপুর মহকুমার বিভিন্ন জায়গায় দেখা যাচ্ছে পুলিশের পাশাপাশি শাসকদল সেই সমস্ত মানুষের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে । বহু স্বেচ্ছাসেবী সংগঠন , ক্লাব এমনকী ব্যক্তিগত উদ্যোগেও গরিব মানুষদের সেবার কাজ চলছে দুর্গাপুরে । এখানে 23 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা বিশিষ্ট আইনজীবী দেবব্রত সাঁই লকডাউনের প্রথম দিন থেকেই ওয়ার্ডের বাসিন্দাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই চালিয়ে যাচ্ছেন । কখনও তাঁদেরকে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া, কখনও প্রয়োজনীয় ওষুধ, কখনও আবার এই সময়ে মানুষ যাতে স্বাস্থ্য পরিষেবার সুযোগ পান তাই বিশিষ্ট চিকিৎসক দ্বারা স্বাস্থ্য পরীক্ষা শিবির সমস্ত কিছুর আয়োজন তিনি করে যাচ্ছেন । আজ নিজের ওয়ার্ডের একটি মাঠে 1000 জন দুস্থ মানুষকে বিনামূল্যে খাদ্যসামগ্রী তুলে দিলেন তিনি । এই বিনামূল্যের বাজারে কাঁচা সবজি থেকে আলু, পেঁয়াজ ,কাঁচা লঙ্কা ,তেল, সোয়াবিন, ডিম পেল এই 1000 টি পরিবার । এই বিষয়ে দেবব্রত বাবু বলেন, "রাজনীতির সময় এটা নয় । আমি একজন কাউন্সিলর হিসেবে শুধু নয়, মানুষ হিসাবে আজ মানুষের পাশে দাঁড়িয়েছি ।আর যতক্ষণ পর্যন্ত আমি পারব আমি সঙ্গেই থাকব।"


এলাকার মানুষ খুশি কাউন্সিলর দেবব্রত সাঁই এর ভূমিকায় । যেভাবে তিনি কোরোনা যুদ্ধের মোকাবিলায় এই ওয়ার্ডের মানুষকে ভরসা জুগিয়েছেন তাতে প্রত্যেকেই ধন্যবাদ জানিয়েছেন তাঁকে ।

ABOUT THE AUTHOR

...view details