পশ্চিমবঙ্গ

west bengal

কৃষ্ণনগরে পৌঁছাল রক্ত সংগ্রাহক বাস

By

Published : Jun 2, 2021, 11:01 PM IST

গতকাল নদিয়া জেলা ব্লাড কন্ট্রোল ইউনিটেরর পক্ষ থেকে পশ্চিমবঙ্গ সরকার কর্তৃক প্রদত্ত এই বাস প্রথম নিয়ে আসা হয় শান্তিপুরে ৷ সেখানে রেড ভলান্টিয়ারদের আহবানে বিপুল সাড়া পেয়েছেন তাঁরা । এরপর আজ দ্বিতীয় দিন হিসেবে কৃষ্ণনগর তৃণমূল কংগ্রেসের আহ্বানে সাড়া দেন তাঁরা । সেখানেও রক্তদাতাদের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যায় ।

কৃষ্ণনগরে এসে পৌছালো রক্ত সংগ্রাহক বাস
কৃষ্ণনগরে এসে পৌছালো রক্ত সংগ্রাহক বাস

কৃষ্ণনগর, 2 জুন : এবার নদিয়ার কৃষ্ণনগরে তৃণমূল কংগ্রেসের উদ্যোগে ভ্রাম্যমাণ বাতানুকূল রক্ত সংগ্রাহক বাস । কলকাতায় এধরনের ভ্রাম্যমাণ রক্ত সংগ্রহ বাতানুকূল বাস দেখে প্রায় প্রতিটা জেলায় স্বেচ্ছাসেবক এবং রক্তদানের আয়োজকরা দীর্ঘদিন অপেক্ষায় ছিলেন । যদিও মুর্শিদাবাদে এ ধরনের একটি বাস এক মাস আগেই কাজ শুরু করেছে । এবার এই পরিষেবা চালু হল কৃষ্ণনগরেও ৷

গতকাল নদিয়া জেলা ব্লাড কন্ট্রোল ইউনিটেরর পক্ষ থেকে পশ্চিমবঙ্গ সরকার কর্তৃক প্রদত্ত এই বাস প্রথম নিয়ে আসা হয় শান্তিপুরে ৷ সেখানে রেড ভলান্টিয়ারদের আহ্বানে বিপুল সাড়া পেয়েছেন তাঁরা । এরপর আজ দ্বিতীয় দিন হিসেবে কৃষ্ণনগর তৃণমূল কংগ্রেসের আহবানে সাড়া দেন তাঁরা । সেখানেও রক্তদাতাদের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যায় ।

সংগ্রাহকদের পক্ষ থেকে জানা গিয়েছে, বাইরে প্রচণ্ড গরম ৷ মাঝে মাঝে বৃষ্টির সমস্যাও থাকে ৷ অক্সিজেন, ওষুধ, এবং রক্ত সংগ্রহের আনুষাঙ্গিক সমস্ত বিষয় মজুত থাকে এই বাসে । এমনকি একজন বিশেষজ্ঞ ডাক্তার এবং অভিজ্ঞ আরও তিন জন স্বাস্থ্য কর্মীর পরিষেবায় ক্রমশ বাড়ছে এই বাসের চাহিদা ৷ আগামী 10 তারিখ পর্যন্ত বুকিং হয়ে রয়েছে । তবে কৃষ্ণনগর ব্লাড ব্যাঙ্কে যোগাযোগ করলে, 10 তারিখ পরবর্তী যে কোনও দিন পেতে পারেন আয়োজকরা ।

কৃষ্ণনগরে তৃণমূল কংগ্রেসের উদ্যোগে ভ্রাম্যমাণ বাতানুকূল রক্ত সংগ্রাহক বাস

আরও পড়ুন :কৃষ্ণনগরে চালু মা ক্যান্টিন

পাড়ার গলি হোক বা রাজপথ! পথচারীরা মানসিক প্রস্তুত না থাকলেও হঠাৎ সিদ্ধান্ত নিয়েও মহান রক্তার্পণে শামিল হতে পারেন । তাই ক্রমশ চাহিদা বাড়ছে এই ভ্রাম্যমাণ বাসের ৷

ABOUT THE AUTHOR

...view details