পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

4 বছর তৃণমূলে থেকে বিজেপিতে যোগ শান্তিপুরের বিধায়কের

আজ দিল্লিতে বিজেপিতে যোগ দিলেন শান্তিপুরের তৃণমূল কংগ্রেসের বিধায়ক অরিন্দম ভট্টাচার্য ৷ এই ঘটনার খবর জানাজানি হতেই ক্ষোভ স্থানীয় বিজেপির মধ্যে ৷

By

Published : Jan 20, 2021, 5:05 PM IST

Updated : Jan 20, 2021, 6:17 PM IST

Shantipur MLA joining BJ
বিধায়ক অরিন্দম ভট্টাচার্য

শান্তিপুর, 20 জানুযারি : আজ বিজেপিতে যোগ দিলেন নদিয়ার শান্তিপুরের তৃণমূল কংগ্রেসের বিধায়ক অরিন্দম ভট্টাচার্য। কৈলাস বিজয়বর্গীয়-র উপস্থিতিতে তিনি বিজেপিতে যোগ দিলেন ৷ এই খবর ছড়িয়ে পড়তেই গণ ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত শান্তিপুর বিজেপি সংগঠনের। বিজেপিতে যোগ দিয়েই বিধায়ক অরিন্দম ভট্টাচার্য তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন ৷ তিনি বলেন,"আমাদের মতো যুবকরা যখন প্রফেশন ছেড়ে রাজনীতিতে আসে, তখন তার পিছনে কিছু স্বপ্ন থাকে ৷ আমারও স্বপ্ন ছিল ৷ আমার স্বপ্ন ছিল, বিশেষ করে যুবকদের ঘিরে ৷ তাদের উন্নয়নের স্বপ্ন ছিল ৷ আজকে কোনও যুবককে যদি সোশাল মিডিয়ায় লিখতে হয় সে তার কিডনি বিক্রি করতে রাজি যদি মুখ্যমন্ত্রী চাকরি দেন ৷ এটা লজ্জার ৷ এই রাজ্যে যুবকদের কোনও কর্মসংস্থান নেই ৷ কোনও শিল্প তৈরি হয়নি ৷ " তিনি এদিন বিজেপিতে যোগ দিয়ে সংবাদ মাধ্যমের সামনে বলেন, "আজ রাজ্যে যা অবস্থা তার পরিবর্তনের জন্য বারবার বলেছি ৷ কিন্তু কোনও ফল হয়নি ৷ পরিযায়ী শ্রমিকদের অধিকাংশের বয়স 40 বছরের মধ্যে ৷ তাঁদের রাজ্যে কোনও কাজ নেই ৷ তাই তাঁদের কাজের জন্য রাজ্যের বাইরে যেতে হচ্ছে ৷"

বিজেপিতে যোগ নদিয়ার শান্তিপুরের তৃণমূল কংগ্রেসের বিধায়ক

বেশ কিছুদিন ধরেই শান্তিপুরের তৃণমূল কংগ্রেসের বিধায়ক অরিন্দম ভট্টাচার্যের বিজেপিতে যোগ দেওয়া নিয়ে গুঞ্জন চলছিল। জল্পনা আরও বাড়ে দুইদিন আগে তিনি দিল্লিতে যাওয়ায়। আজ দিল্লিতে বিজেপিতে যোগদান করেন বিধায়ক। উল্লেখ্য, গত বিধানসভা ভোটে কংগ্রেস এবং বামেদের জোট প্রার্থী হয়ে তিনি লড়াই করেন ৷ তিনি তখন ছিলেন কংগ্রেসে ৷ শান্তিপুর বিধানসভা থেকে তৃণমূল কংগ্রেস প্রার্থী অজয় দেকে 19 হাজারের বেশি ভোটে পরাজিত করেন তিনি। এর পরে 2017 সালে তিনি তৃণমূল কংগ্রেসে যোগদান করেন।

রাজ্যে যুবকদের কর্মসংস্থান নেই,অভিযোগ অরিন্দমের

2019 লোকসভা ভোটে রানাঘাট লোকসভা কেন্দ্রে তৃণমূল বিজেপির কাছে পর্যুদস্ত হয় ৷ শান্তিপুরে 6টি পঞ্চায়েতের মধ্যে পাঁচটিতে তৃণমূল পরাজিত হয় ৷ এরপর থেকেই অরিন্দম ভট্টাচার্যের বিজেপিতে যোগ নিয়ে গুঞ্জন শুরু হয় ৷ তাঁর বিজেপিতে যোগদান করার খবর পৌঁছাতেই ক্ষোভে ফেটে পড়েন শান্তিপুরে বিজেপি সংগঠন। তিনি বিজেপিতে যোগ দেওয়ার ফলে আগামীকাল জেলা বিজেপির দলীয় কার্যালয়ে শান্তিপুর সংগঠনের নেতাকর্মীরা ইস্তফা দিতে পারে বলে জানা যায়।

Last Updated : Jan 20, 2021, 6:17 PM IST

ABOUT THE AUTHOR

...view details