পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

ঝড়ে উড়ে গেছে বাড়ি, নেই খাবার; সংকটে রানাঘাটের বৃদ্ধ

কোরোনা সংক্রমণ রুখতে গত দুই মাস ধরে দেশজুড়ে লকডাউন । যার জেরে কাজও বন্ধ তাঁর । দিন আনা দিন খাওয়ার সংসারে না খেয়েই দিন কাটছিল । এবার আমফানের জেরে মাথার ছাদটুকুও আর নেই । বর্তমানে খুবই সমস্যায় দিন কাটছে রানাঘাটের বৃদ্ধের ।

By

Published : May 25, 2020, 4:51 PM IST

সংকটে রানাঘাটের বৃদ্ধ
সংকটে রানাঘাটের বৃদ্ধ

রানাঘাট, 25 মে : বয়স প্রায় 60 । থাকেন জঙ্গলেই । বাড়ি বলতে মাথার উপর শুধু ত্রিপল । কয়েকবছর ধরে এভাবেই বসবাস করছেন নদিয়ার রানাঘাট থানার আনুলিয়া গ্রাম পঞ্চায়েতের নন্দীঘাটের এক বাসিন্দা । কোরোনা সংক্রমণ রুখতে গত দুই মাস ধরে দেশজুড়ে লকডাউন । যার জেরে কাজও বন্ধ তাঁর । দিন আনা দিন খাওয়ার সংসারে না খেয়েই দিন কাটছিল । এবার আমফানের জেরে মাথার ছাদটুকুও আর নেই । বর্তমানে খুবই সমস্যায় দিন কাটছে তাঁর ।

তিনি কার্তিক বিশ্বাস । পরিবার পরিজন কেউ নেই । পরের জমিতে কাজ করে যেটুকু টাকা পাওয়া যায়, তাতেই নিজের চলে যেত । তবে, লকডাউনের পাশাপাশি আমফান । খাবার, মাথার ছাদ দু'টোই হারিয়েছেন তিনি । তাঁর অভিযোগ, সব জায়গায় এত ত্রাণসামগ্রী পৌঁছে দেওয়া হলেও তাঁর খোঁজ-খবর কেউ নেয়নি । গ্রাম পঞ্চায়েত থেকে প্রশাসন, ব্লক স্তরের আধিকারিক কেউই তাঁর সঙ্গে যোগাযোগ করেনি । জঙ্গলের শুকনো কাঠ-পাতা কুড়িয়ে তা দিয়ে নিজেই রান্না করেন ।

জঙ্গলের মধ্যে এভাবেই ত্রিপল খাটিয়ে থাকনে কার্তিক বিশ্বাস

স্থানীয় সূত্রে খবর, দিন কয়েক আগে তাঁর এই অবস্থার খবর পেয়ে সাহায্য করতে এসেছিলেন রানাঘাটের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা । তাঁর করুণ অবস্থা দেখে তাঁকে ত্রিপল ও আর্থিকভাবেও সাহায্য করেছিলেন ওই সংগঠনের কর্ণধার রাকেশ আলি । দেওয়া হয়েছিল খাদ্যসামগ্রীও । বর্তমানে প্রতিবেশীরা অনেকে তাঁকে খাবার দিয়ে সাহায্য করছেন । কিন্তু, কতদিন এভাবে সাহায্য পাওয়া যাবে, তা নিয়ে চিন্তায় কার্তিকবাবু ।

ABOUT THE AUTHOR

...view details