পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 10, 2020, 12:07 AM IST

ETV Bharat / state

চিড়ের উপর ভারতের মানচিত্র, ইন্ডিয়া রেকর্ড বুকে শান্তিপুরের শাওন

চিড়ের উপর সবথেকে ছোটো ভারতের মানচিত্র এঁকে তাঁক লাগালেন শান্তিপুরের শাওন পাল । 1.5 সেন্টিমিটার দৈর্ঘ্য ও 0.5 সেন্টিমিটার প্রস্থের মানচিত্র এঁকেছেন শাওন ।

SAYAN PAL of Shantipur
শান্তিপুরের সায়ন পাল

শান্তিপুর, 9 ফেব্রুয়ারি : চিড়ের উপর সবথেকে ছোটো ভারতের মানচিত্র এঁকে ইন্ডিয়া রেকর্ড বুকে নাম তুললেন শান্তিপুরের শাওন পাল । মানচিত্রটি 1.5 সেন্টিমিটার দৈর্ঘ্য ও 0.5 সেন্টিমিটার প্রস্থের ।

ছোটোবেলা থেকেই শাওনের ছবি আঁকা ও গানবাজনার প্রতি ঝোঁক ছিল ছিল । তারসঙ্গে ইচ্ছা ছিল নতুন কিছু সৃষ্টি করে সকলকে তাঁক লাগানো । সৃজনশীল কাজের মধ্য দিয়ে যারা বিখ্যাত হয়েছেন তাঁদের কাছ থেকে অনুপ্রেরিত হয়েছেন শাওনও ।

চিড়ের উপর সবথেকে ছোটো ভারতের মানচিত্র আঁকছেন শাওন

8 জানুয়ারি চিড়ের উপর ভারতের মানচিত্র অঙ্কন নিয়ে ভাবছিলেন । যেমন ভাবা তেমন কাজ । নতুন ভাবনায় এঁকে ফেললেন সবথেকে ছোট ভারতের মানচিত্র । তারপর সে রাতেই ইন্ডিয়া রেকর্ডবুকের ওয়েবসাইটে সেটিকে আপলোড করেন । তার দু'দিনের মধ্যে শাওনের কাছে প্রমাণস্বরূপ চিড়ের উপর ভারতের মানচিত্রের ছবি আঁকার ভিডিয়ো পাঠানোর একটি মেসেজ আসে । ফের তিনি চিড়ের উপর মানচিত্র আঁকার ভিডিয়ো করে পাঠান ।

ইন্ডিয়া রেকর্ডবুকে শান্তিপুরের শাওন

ইন্ডিয়া রেকর্ডবুকের তরফ থেকে 14 জানুয়ারি শাওনের নাম নির্বাচন করার একটা নিশ্চিত মেসেজ আসে । তবে মানপত্র পেতে প্রায় মাস খানেক পেরিয়ে গেল । সদ্য হাতে এসে পৌঁছেছে ইন্ডিয়া রেকর্ডবুকে মানপত্র । শাওনের দাবি, তাঁর আঁকা মানচিত্রটি ভারতবর্ষের সবথেকে ছোট মানচিত্র । ভবিষ্যতে আরো নতুন কিছু সৃষ্টি করে গিনেস বুকে নাম তুলে শান্তিপুর তথা দেশের মুখ উজ্জ্বল করবেন তা ইচ্ছা প্রকাশ করলেন ।

ABOUT THE AUTHOR

...view details