পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 16, 2021, 3:32 PM IST

ETV Bharat / state

জীবিত রোগীকে ডেথ সার্টিফিকেট দেওয়ার অভিযোগ কল্যাণী হাসপাতালের বিরুদ্ধে

জীবিত রোগীকে ডেথ সার্টিফিকেট দেওয়ার অভিযোগ উঠল কল্যাণী কোভিড হাসপাতালের বিরুদ্ধে। শেষকৃত্যের জন্য ডোম মৃতদেহ আনতে গিয়ে চক্ষু চড়কগাছ। ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়ায়। হতবাক রোগীর পরিবারের সদস্যরা।

KALYANI
মৃতদেহ

কল্যাণী, 16 মে: জীবিত রোগীকে ডেথ সার্টিফিকেট দেওয়ার অভিযোগ উঠল কল্যাণী কোভিড হাসপাতালের বিরুদ্ধে। শেষকৃত্যের জন্য ডোম মৃতদেহ আনতে গিয়ে চক্ষু চড়কগাছ। ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়ায় হাসপাতাল জুড়ে। হতবাক রোগীর পরিবারের সদস্যরা।

ধানতলা থানার হিজলির বাসিন্দা সুব্রত কর্মকার(২৬) জ্বর এবং বুকে ব্যাথা নিয়ে রানাঘাট মহকুমা হাসপাতালে ভর্তি হন ৷ এরপর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে কল্যাণী এনএসএস কোভিড হাসপাতালে রেফার করা হয়। গত বুধবার ১২ তারিখ ভর্তি হন তিনি। তাঁর করোনা ধরা পড়ে ৷ চলতে থাকে করোনার চিকিৎসাও। এরপর ১৪ তারিখ শুক্রবার হাসপাতালের তরফ থেকে রোগীর বাড়িতে খবর দেওয়া হয় সুব্রতর মৃত্যু হয়েছে। বাবা-দাদা পরিবার-পরিজন হাসপাতালে পৌঁছয় ছেলের শেষকৃত্যের জন্য।

মৃতদেহ

আরও পড়ুন: ফলতায় গাছে বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ, খুনের অভিযোগ

পরিবারের হাতে হাসপাতালের তরফ থেকে ডেথ সার্টিফিকেট তুলে দেওয়া হয়। এরপরে ডোম কোভিড স্বাস্থ্যবিধি মেনে মৃতদেহ দাহ করার জন্য দেহ আনতে গিয়ে চক্ষু চড়কগাছ। কোভিড আক্রান্ত রোগী সুব্রত কর্মকার তখন বেডে বসে। এমনই অভিযোগ। এমনকি, সার্টিফিকেটে শুধু ছেলেকেই মৃত বলে থামেনি হাসপাতাল কর্তৃপক্ষ, বাবাকেও মৃত বলে দেখানো হয়েছে। শেষ পর্যন্ত সুব্রতকে হাসপাতাল থেকে বাড়ি নিয়ে যান তাঁর পরিবারের লোকজন ৷

ABOUT THE AUTHOR

...view details