পশ্চিমবঙ্গ

west bengal

কাগজ দেখাবেন না, নদিয়ায় গিয়ে ফের বার্তা মমতার

By

Published : Feb 4, 2020, 6:38 PM IST

Updated : Feb 4, 2020, 7:20 PM IST

নদিয়ায় হবিবপুর ছাতিমতলার মাঠে নাগরিকত্ব সংশোধনী আইন ও জাতীয় নাগরিকপঞ্জি বিরোধী সভায় উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । বলেন, "এঁরা হচ্ছেন কিছু ঘৃণ্য লোক । মূর্খ লোক । যাঁদের হাতে বই নেই । যাঁদের হাত থেকে বন্দুকের গুলি চলে । এঁরা আপনাদের কাছে কাগজ দেখতে আসতে চাইলে দেখাবেন না । "

mamata
মমতা

রানাঘাট, 4 ফেব্রুয়ারি : নাগরিকত্ব প্রমাণের কাগজ দেখাবেন না । নদিয়ায় জাতীয় নাগরিকপঞ্জি ও নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী প্রতিবাদ সভা থেকে সাধারণ মানুষের উদ্দেশে বললেন মুখ্যমন্ত্রী । এর সঙ্গে NRC-র কারণে অসমে মৃতের সংখ্যার কথা মনে করিয়ে দেন । মুখ্যমন্ত্রী বলেন, অসমে NRC কার্যকরী হওয়ার কারণে প্রায় 100 মানুষের মৃত্যু হয়েছে । বাংলার মানুষও ভয় পাচ্ছেন । কিন্তু আমি তাঁদের পাশে রয়েছি ।

নদিয়ায় হবিবপুর ছাতিমতলার মাঠে নাগরিকত্ব সংশোধনী আইন ও জাতীয় নাগরিকপঞ্জি বিরোধী সভায় উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । নদিয়ার আগে আজ সকালে বনগাঁয় NRC, CAA বিরোধী সভায় তিনি উপস্থিত ছিলেন । সামনের বছর বিধানসভা ভোটকে মাথায় রেখে বারবার আক্রমণ করেছেন BJP-কে । তাঁর কথায় বারবার উঠে এসেছে যে BJP মিথ্যে কথা বলে ভোট জেতার চেষ্টা করছেন ।

দুপুরেই নদিয়ার জনসভার উদ্দেশে রওনা দেন মমতা । আজ নদিয়ার সভা থেকে BJP-র নেতাদের বন্দুকবাজ বলে কটাক্ষ করেন । মমতা বলেন, "এঁরা হচ্ছেন কিছু ঘৃণ্য লোক । মূর্খ লোক । যাঁদের হাতে বই নেই । যাঁদের হাত থেকে বন্দুকের গুলি চলে । এঁরা আপনাদের কাছে কাগজ দেখতে আসতে চাইলে দেখাবেন না । রাজ্য সরকারের প্রতিনিধি সেজে তাঁরা আপনার বাড়ি এসে আধার কার্ড দেখতে চাইবে । আপনার পরিবারের সদস্য সংখ্যা জানতে চাইবে । আপনারা বলবেন না । আমি এরকম কাউকে নিযুক্ত করিনি । আমার সমীক্ষা হলে আমি জানিয়ে করব । "

নদিয়ার সভা থেকে কী বললেন মমতা

পাশাপাশি BJP নেতাদের সাম্প্রতিক বিতর্কিত মন্তব্যের প্রসঙ্গ তুলে আনেন মমতা । বলেন, "আমি BJP সমর্থক নই যে বলব গুলি করে মেরে দিই । BJP-র মতো বলব না ঘরে আগুন লাগিয়ে দাও । আমি BJP নই যে বলব মেয়েদের উপর অত্যাচার কর ।" মমতা NRC এবং CAA প্রসঙ্গেও কথা বলেন । তিনি বলেন, "অসমে 100 মানুষ মারা গেছে । বাংলাতেও ভয়ে ভয়ে মানুষ বসবাস করছে এবং আতঙ্কিত হয়ে এখনও পর্যন্ত 30 থেকে 31 জন মারা গেছেন । আমি বেঁচে থাকতে এ রাজ্যে NRC করতে দেব না ।" পাশাপাশি CPI(M)-র রাজনৈতিক নীতির বিরোধিতা করে তিনি বলেন, "CPI(M) রাজত্বে অনেক হার্মাদ বাহিনী দেখেছি । আর সেই CPI(M)-র সব থেকে কাছের বন্ধু হল কংগ্রেস । তাই আমি কংগ্রেস দলটাকে ছেড়ে দিয়ে তৃণমূল কংগ্রেস তৈরি করেছি ।"

Last Updated : Feb 4, 2020, 7:20 PM IST

ABOUT THE AUTHOR

...view details