পশ্চিমবঙ্গ

west bengal

Student Injured at Anganwadi: অঙ্গনওয়াড়ি কেন্দ্রের ছাদের চাঙড় ভেঙে পা ভাঙল খুদে পড়ুয়ার

By

Published : Apr 7, 2023, 4:27 PM IST

ক্লাস চলাকালীন মাথায় ছাদের চাঙড় ভেঙে গুরুতর আহত হল তৃতীয় শ্রেণির এক ছাত্রী ৷ ভেঙে গিয়েছে পা ৷ চোট লেগেছে মাথায়ও ৷ ঘটনাটি নদিয়ার শান্তিপুর ব্লকের আরবান্দি ওয়ান নারায়ণপুর প্রাথমিক বিদ্যালয়ের।

Etv Bharat
ছাদের চাঙর ভেঙে রক্তাক্ত ছাত্রী

ছাদের চাঙর ভেঙে রক্তাক্ত ছাত্রী

শান্তিপুর(নদিয়া), 7 এপ্রিল: ক্লাস চলছিল ৷ সেই সময়ই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের ছাদ থেকে চাঙড় ভেঙে গুরুতর আহত হল তৃতীয় শ্রেণির এক ছাত্রী । ভেঙে গিয়েছে পা ৷ ফেটে গিয়েছে মাথাও ৷ বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে নদিয়ার শান্তিপুর ব্লকের আরবান্দি ওয়ান নারায়ণপুর প্রাথমিক বিদ্যালয়ে । আহত ছাত্রীর নাম বিউটি সরকার। এই দুর্ঘটনার পরেই আতঙ্কিত অভিভাবকরা ৷ বিদ্যালয়ের ভগ্নদশা নিয়ে ক্ষোভপ্রকাশ করেছেন তাঁরা ।

আহত ছাত্রীর বাবা বুদ্ধদেব সরকার জানান, বিদ্যালয়ের ঘরে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে পঠন পাঠন চলাকালীন হঠাৎই ছাদে লাফ দেয় হনুমান ৷ এরপরেই ছাদের একটি চাঙড় ভেঙে পড়ে মেয়ের মাথায় । দুর্ঘটনার খবর পেয়েই তড়িঘড়ি স্কুলে পৌঁছে যাই ৷ এরপর মেয়েকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ৷ তবে সেখানে উন্নত চিকিৎসা ব্যবস্থা না থাকার কারণে চিকিৎসকরা শক্তিনগর জেলা হাসপাতালে স্থানান্তর করা হয় তাকে ৷

তিনি আরও জানান, মেয়ের মাথায় বেশ খানিকটা জায়গা জুড়ে কেটে গিয়েছে ৷ এছাড়াও আঘাত লাগার কারণে ভেঙে গিয়েছে পা । জানা গিয়েছে, বৃহস্পতিবার শক্তিনগর হাসপাতালে চিকিৎসার পর শুক্রবার আহত ছাত্রীকে নিয়ে আসা হয় বাড়িতে ৷ তারপরই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের অন্যান্য ছাত্র-ছাত্রীদের অভিভাবকরা দেখতে আসে তাকে ৷ এরপরেই বিদ্যালয়ের ভগ্নদশা নিয়ে একাধিক ক্ষোভ উগরে দেন তাঁরা । তাঁদের দাবি, যতদিন না পর্যন্ত বিদ্যালয়ের ভগ্নদশা পরিস্থিতি ঠিক হচ্ছে, ততদিন পর্যন্ত বাচ্চাদের স্কুলে পাঠাবেন না তাঁরা ৷ কারণ যে কোনও সময়ে তাঁদের বাচ্চারাও আবার দুর্ঘটনার কবলে পড়তে পারে ৷

এই ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, "ঘটনাটি জানার পরে আহত ছাত্রীর বাড়িতে গিয়ে বাবা-মায়ের সঙ্গে কথা বলেছি ৷ এছাড়াও ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রটি যে ঘরে বসে, সেই ঘরটি যাতে দ্রুত ঠিক করার ব্যবস্থা করা হয় সেই নিয়ে কর্তৃপক্ষকেও জানানো হয়েছে ।"

আরও পড়ুন: মালদায় 4 দিন ধরে বন্ধ অঙ্গনওয়াড়ি কেন্দ্র, বিক্ষোভ অভিভাবকদের

ABOUT THE AUTHOR

...view details