পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 18, 2019, 3:21 PM IST

Updated : Aug 18, 2019, 3:27 PM IST

ETV Bharat / state

পার্শ্ব শিক্ষকদের সমর্থনে অর্জুন, পুলিশের লাঠিচার্জের প্রতিবাদে ফের আন্দোলনের প্রস্তুতি

কল্যাণীতে পার্শ্ব শিক্ষকদের অবস্থানে পুলিশের বেধড়ক লাঠিচার্জের প্রতিবাদে ফের আন্দোলনের প্রস্তুতি চলছে । গোটা রাজ্য থেকেই পার্শ্ব শিক্ষকরা গিয়ে কল্যাণী থানার সামনে আন্দোলনের জন্য একত্রিত হচ্ছেন । আজ আন্দোলনকারী পার্শ্ব শিক্ষকদের আন্দোলনে সমর্থন জানাতে কল্যাণী আসেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং ।

মিছিল পার্শ্ব শিক্ষকদের

কল্যাণী, 18 অগাস্ট : কল্যাণীতে পার্শ্ব শিক্ষকদের অবস্থানে পুলিশের বেধড়ক লাঠিচার্জের প্রতিবাদে ফের আন্দোলনের প্রস্তুতি চলছে । গোটা রাজ্য থেকেই পার্শ্ব শিক্ষকরা গিয়ে কল্যাণী থানার সামনে আন্দোলনের জন্য একত্রিত হচ্ছেন ।

শুক্রবার প্রায় এক হাজার পার্শ্ব শিক্ষক বিভিন্ন দাবিতে বিকাশ ভবন অভিযানের ডাক দেন ৷ সেই অভিযান আটকাতে সল্টলেকের PNB মোড়ে ব্যারিকেড করে পুলিশ ৷ শিক্ষকদের ফিরে যেতে বলা হলে পুলিশের সঙ্গে তাদের ধস্তাধস্তি হয় ৷ এই ঘটনার প্রতিবাদে শিক্ষকরা রাস্তায় বসে বিক্ষোভ দেখান ৷ পার্শ্ব শিক্ষকদের দাবি, বিরোধী নেত্রী থাকাকালীন মমতা বন্দ্যোপাধ্যায় তাঁদের বিভিন্ন প্রতিশ্রুতি দিয়েছিলেন ৷ কিন্তু মুখ্যমন্ত্রী হওয়ার পর সেই প্রতিশ্রুতি রাখেননি ৷ বিকাশ ভবন অভিযান সফল না হওয়ায় গতকাল কল্যাণী স্টেশনের পাশে বাস টার্মিনাসে অবস্থানে বসেন পার্শ্ব শিক্ষকরা ৷ রাতে সেখানেই তাঁদের উপর লাঠিচার্জ করে পুলিশ ৷ তাঁদের জোর করে তুলে দেওয়া হয় । অভিযোগ, মহিলা পুলিশ ছাড়াই মহিলাদের উপর আক্রমণ করে তাদের শাড়ি-ব্লাউজ ছিঁড়ে দেওয়া হয় । প্রতিবাদে আজ সকাল থেকেই রাজ্যের বিভিন্ন জায়গা থেকে পার্শ্ব শিক্ষকরা কল্যাণীতে আসছেন । তাঁদের আগামী পদক্ষেপ কী হবে তা নিয়ে আলোচনা চলছে ।

শুনুন অর্জুন সিংয়ের বক্তব্য

এদিকে আজ আন্দোলনকারী পার্শ্ব শিক্ষকদের আন্দোলনে সমর্থন জানাতে কল্যাণী আসেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং । আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়ে তিনি বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গে পিসি-ভাইপো প্রাইভেট লিমিটেড কম্পানি চালাচ্ছেন । রাজতন্ত্র চালানোর চেষ্টা করছেন । তাই জন্য তিনি কোনও মানুষকে আন্দোলন করতে দেবেন না । উনি যা ইচ্ছা তাই করছেন ।" গতকাল ছবি তুলতে গেলে সাংবাদিকদের উপর আক্রমণ হয় । তা নিয়ে অর্জুন বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় থেকে সাংবাদিক কেন কাউকেই রেহাই করছেন না । মিথ্যা মামলায় লোককে ফাঁসাচ্ছেন । নতুন নতুন যুবকরা যেখানে চাকরি জন্য লড়াই করছেন তাঁদের মারা হচ্ছে এবং জেলে ভরা হচ্ছে ।"

Last Updated : Aug 18, 2019, 3:27 PM IST

ABOUT THE AUTHOR

...view details