পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

মুর্শিদাবাদের ঝুলিতে দুই প্রতিমন্ত্রী

মুর্শিদাবাদ জেলা থেকে প্রতিমন্ত্রী হচ্ছেন রঘুনাথগঞ্জ থেকে জয়ী আখরুজ্জামান ও সাগরদিঘি থেকে জয়ী সুব্রত সাহা ।

By

Published : May 10, 2021, 7:10 AM IST

মুর্শিদাবাদের ঝুলিতে দুই প্রতিমন্ত্রী
মুর্শিদাবাদের ঝুলিতে দুই প্রতিমন্ত্রী

মুর্শিদাবাদ, 10 মে : মুর্শিদাবাদ জেলা পাচ্ছে না কোন পূর্ণমন্ত্রী । জোড়া প্রতিমন্ত্রী নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে নবাবের জেলাকে । যদিও দুই প্রতিমন্ত্রী জঙ্গিপুর মহকুমার অন্তর্গত হওয়ায় প্রশ্ন উঠতে শুরু করেছে বিভিন্ন মহলে ।


প্রসঙ্গত, 2011 বিধানসভা নির্বাচনে সাগরদিঘি আসন থেকে জিতে পূর্ণমন্ত্রীর দায়িত্ব পেয়েছিলেন সুব্রত সাহা । যদিও পরে সুব্রত সাহাকে প্রতিমন্ত্রীতে নামিয়ে আনা হয় । এরপর 2016 সালে চারটি আসনে জেতে তৃণমূল । সেবারও জেলা থেকে একমাত্র প্রতিমন্ত্রী হয়েছিলেন জাকির হোসেন । এবার তৃণমূল কংগ্রেসের আসন সংখ্যা চার থেকে বেড়ে হয়েছে 18 ৷

ফল ঘোষণার পর থেকেই জেলার কপালে পূর্ণমন্ত্রীর শিকে ছিঁড়েছে বলে জোর জল্পনা শুরু হয়েছিল । জেলা তৃণমূল শিবিরও নিশ্চিত ছিল এবার দফতর বন্টনে ক্যাবিনেটে থাকবে জেলার অন্তত একজন বিধায়ক । তবে সব জল্পনায় জল ঢেলে মুর্শিদাবাদকে দেওয়া হচ্ছে দুই প্রতিমন্ত্রী । দুই মন্ত্রীই জঙ্গিপুর লোকসভা তথা জঙ্গিপুর মহকুমার ।

যদিও মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুর এই দুই আসনের নির্বাচন স্থগিত রয়েছে । এই জঙ্গিপুর আসন থেকে জয়ী হয়ে জাকির হোসেন গত পাঁচবছর শ্রম দফতরের রাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব সামলেছেন । সুতরাং এই আসনে নির্বাচন হওয়ার পর জাকির হোসেন জিতলে প্রতিমন্ত্রীর তালিকা লম্বা হবে বলেই ধারণা রাজনৈতিক মহলের ।

আরও পড়ুন :মমতার মন্ত্রিসভায় 43 সদস্য, তালিকায় নেই রুপোলি পর্দার বিধায়করা

ABOUT THE AUTHOR

...view details