পশ্চিমবঙ্গ

west bengal

দোষীদের গ্রেপ্তারের দাবিতে সাহেবনগরে পথে নেমে বিক্ষোভ স্থানীয়দের

By

Published : Jan 30, 2020, 3:30 PM IST

উত্তপ্ত জলঙ্গি ৷ জলঙ্গিতে নাগরিকত্ব বিরোধী নাগরিকমঞ্চে তৃণমূলের বিরুদ্ধে বিক্ষোভের অভিযোগ ৷ স্থানীয় মানুষ গুলি চালানোর ঘটনায় স্থানীয় তৃণমূল ব্লক সভাপতি তাহিরুদ্দিন মণ্ডলকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে ৷ পাশাপাশি তাদের অভিযোগ, পুলিশ ঘটনার সময় সদর্থক ভূমিকা নিলে এমন ঘটনা ঘটত না। ফলে সাহেবনরে উত্তাপের আঁচ এখন কাটেনি বলেই ধারনা অনেকের। যেকোন সময় ফের সাহেবনগরে বড়সড় ঘটনা ঘটতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

AGITATION
বিক্ষোভ স্থানীয়দের

জলঙ্গি ,30 জানুয়ারি : দোষীদের গ্রেপ্তারের দাবিতে সাহেবনগরে পথে নেমে বিক্ষোভ স্থানীয়দের । জলঙ্গি থানার সাহেবনগর এখনও উত্তপ্ত হয়ে রয়েছে । দোষীদের গ্রেপ্তারের দাবিতে এদিন পথে নেমেছেন স্থানীয়রা। এদিনের আন্দোলনের প্রথম সারিতে স্কুল পড়ুয়ারাও শামিল হয়েছিল। তাঁদের দাবি দোষীদের যতক্ষণ না গ্রেপ্তার করা হচ্ছে ততক্ষণ তারা পথে নেমে আন্দোলন চালিয়ে যাবে । এদিকে গুলি চালানোর ঘটনায় বুধবার আটক তিনিজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার অজিত সিং যাদব। বাকিদের খোঁজে পুলিশি তল্লাশি জারি বলেও জানান তিনি ।


স্থানীয়দের দাবি দোষীদের যতক্ষণ না গ্রেপ্তার করা হচ্ছে ততক্ষণ তারা পথে নেমে আন্দোলন চালিয়ে যাবে । এদিকে গুলি চালানোর ঘটনায় গতকাল আটক তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার অজিত সিং যাদব । বাকিদের খোঁজে পুলিশি তল্লাশি জারি আছে বলেও জানান তিনি ৷

নাগরিকত্ব আইন বিরোধী নাগরিক মঞ্চের আন্দোলনের উপর তৃণমূল গুলি চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। স্থানীয় মানুষ গুলি চালানোর ঘটনায় স্থানীয় তৃণমূল ব্লক সভাপতি তাহিরুদ্দিন মণ্ডলকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে । কিন্তু মূল অভিযুক্তের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেওয়ায় ক্ষোভে ফুঁসছে স্থানীয় মানুষ । এদিন ফের তাহিরুদ্দিনসহ অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে পথে নেমে আন্দোলন শুরু করেছে স্থানীয় মানুষ । তাদের দাবি দুস্কৃতীদের গুলিতে যে দুজনের মৃত্যু হয়েছে তাঁরা কেউ নাগরিক মঞ্চের বা কোন রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নয় ।

পাশাপাশি তাদের অভিযোগ, পুলিশ ঘটনার সময় সদর্থক ভূমিকা নিলে এমন ঘটনা ঘটত না। যে কোনও সময় ফের সাহেবনগরে বড়সড় ঘটনা ঘটতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে ৷

ABOUT THE AUTHOR

...view details