পশ্চিমবঙ্গ

west bengal

20 বিঘা জমির গাঁজা গাছ নষ্ট করল পুলিশ

By

Published : Jan 2, 2021, 5:55 PM IST

ভারত বাংলাদেশ সীমান্তবর্তী চরে অবাধে চলছিল এই গাঁজা চাষ । এলাকায় তল্লাশি চালিয়ে প্রায় কুড়ি বিঘা জমির গাঁজা গাছ উপড়ে ফেলে আগুন ধরিয়ে দেওয়া হল ।

ganja
ganja

মূর্শিদাবাদ,2 ডিসেম্বর : জলঙ্গি এলাকায় গোপনে চলছিল বেআইনি গাঁজা চাষ । গোপন সূত্রে খবর পেয়ে আজ সেই গাঁজা চাষের জমি নষ্ট করল পুলিশ । এইদিন এলাকায় তল্লাশি চালিয়ে প্রায় কুড়ি বিঘা জমির গাঁজা গাছ উপড়ে ফেলে আগুন ধরিয়ে দেওয়া হল । পাশাপাশি জমি মালিকদের বিরুদ্ধে বেআইনি গাঁজা চাষের মামলা রুজু করে পুলিশ । যদিও ঘটনায় কাউকে গ্রেপ্তার করা যায়নি ।

ভারত বাংলাদেশ সীমান্তবর্তী চরে অবাধে চলছিল এই গাঁজা চাষ । চরের কয়েকশো বিঘা জমি জবর দখল করে রেখেছে স্থানীয় মানুষ । সেই জমিতেই গোপনে ওই গাঁজার চাষ চলছিল । প্রতিবছরই এইসময় লাভজনক গাঁজা চাষে যুক্ত হয়ে পড়ে এলাকার চাষিরা । গত বছর থেকে চর এলাকায় ড্রোন উড়িয়ে গাঁজা চাষের জমি শনাক্ত করতে শুরু করেছে পুলিশ । জমি শনাক্ত করে এলাকায় হানা দেয় জলঙ্গি থানার পুলিশ বাহিনী ।

প্রায় কুড়ি বিঘা জমির গাঁজা গাছ উপড়ে ফেলে তাতে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয় । বেআইনি মামলা রুজু জমি মালিকদের বিরুদ্ধে । লাগাতার অভিযান চালিয়ে পুলিশ সমস্ত গাঁজা গাছ নষ্ট করতে উঠে পড়ে লেগেছে ।

ABOUT THE AUTHOR

...view details