পশ্চিমবঙ্গ

west bengal

ফরাক্কা ব্যারেজে পাঁচিল নির্মাণে বাধা স্থানীয়দের

By

Published : Aug 25, 2020, 6:23 AM IST

ব্যারেজ কর্তৃপক্ষ নিজেদের সীমানা ঘিরলে রাস্তাটি বন্ধ হয়ে যাবে । ফলে অসুবিধায় পড়বেন আশপাশের বাসিন্দারা । তাই পাঁচিল তৈরির কাজে বাধা দিয়েছেন তাঁরা ।

Farakka Barrage
ফরাক্কা ব্যারেজের সীমানা পাঁচিল নির্মাণে বাধা স্থানীয়দের

ফরাক্কা, 24 অগাস্ট : ফরাক্কা ব্যারেজের সীমানা ঘেরার কাজ বন্ধ করে দিলেন গ্রামের বাসিন্দারা । ফরাক্কা থানার পুলিশ ও CISF জওয়ানরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ৷

ফরাক্কা ব্যারেজের সীমানা পাঁচিল দিয়ে ঘিরতে কয়েকদিন আগেই উদ্যোগ নিয়েছে ফরাক্কা ব্যারেজ কর্তৃপক্ষ । বেশ কিছু অংশে পাঁচিল দেওয়া এবং তার রং করার কাজও সম্পন্ন হয়েছে । কিন্তু আশপাশের গ্রামের বাসিন্দারা দফায় দফায় বিক্ষোভ দেখিয়ে পাঁচিল দেওয়ার কাজে বাধা তৈরি করেন । তাঁদের বক্তব্য, ওই রাস্তাটি এতদিন এলাকার কয়েকটি গ্রাম বিশেষ করে ফরাক্কা থেকে পলাশি যাওয়ার একমাত্র রাস্তা হিসেবে ব্যবহার করা হত । ব্যারেজ কর্তৃপক্ষ নিজেদের সীমানা ঘিরলে রাস্তাটি বন্ধ হয়ে যাবে । ফলে অসুবিধায় পড়বেন তাঁরা । বিকল্প রাস্তার ব্যবস্থা করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছিল ব্যারেজ কর্তৃপক্ষ । বাসিন্দাদের দাবি, কর্তৃপক্ষ আগে নিজেদের প্রতিশ্রুতি পূরণ করুক তবেই সীমানা ঘিরতে পারবে ।

ফরাক্কা ব্যারেজের সীমানা পাঁচিল নির্মাণে বাধা স্থানীয়দের

সেই ব্যবস্থা না করে আজ পাঁচিল দিতে গেলেই ঠিকাদার সংস্থার কাজে বাধা দেন গ্রামের বাসিন্দারা । পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে ফরাক্কা থানার পুলিশ ও ব্যারেজে কর্মরত CISF জওয়ানরা গিয়ে তা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে । পরিস্থিতি সামাল দেওয়া গেলেও বন্ধ রয়েছে পাঁচিল নির্মাণের কাজ।

ABOUT THE AUTHOR

...view details