পশ্চিমবঙ্গ

west bengal

ডাম্পিং গ্রাউন্ড সরানোর দাবিতে বহরমপুরে BJP-র বিক্ষোভ

By

Published : Jun 21, 2020, 6:24 AM IST

আজ সকাল থেকেই বহরমপুর পৌরসভার ডাম্পিং গ্রাউন্ড সরানোর দাবি নিয়ে BJP কর্মীরা দেখান ৷ রাস্তা ঘিরে একের পর এক জঞ্জাল বোঝাই গাড়িকে ফেরাতে থাকে । স্থানীয় মানুষ BJP-র সঙ্গে যোগ দিয়ে আন্দোলনকে আরও মজবুত করতে ঘর থেকে বেরিয়ে আসে ।

dumping ground in Behrampur
ডাম্পিং গ্রাউণ্ড

বহরমপুর, 20 জুন : জনবসতি এলাকা থেকে বহরমপুর পৌরসভার ডাম্পিং গ্রাউন্ড সরানোর দাবিতে বিক্ষোভ দেখাল BJP ৷ বহরমপুর পৌরসভার আবর্জনা ভরতি সমস্ত গাড়ি ডাম্পিং গ্রাউন্ড থেকে ফিরিয়ে দেন স্থানীয় বাসিন্দা ও BJP কার্যকর্তারা । তাঁদের দাবি জনবসতি এলাকা থেকে সরিয়ে নিয়ে যেতে হবে ডাম্পিং গ্রাউন্ডটি ।

আজ ডাম্পিং গ্রাউন্ডে আবর্জনা খালি করতে না পারায় দিনভর বহরমপুর পৌরসভার গাড়িতেই জমে থাকল শহরের জঞ্জাল । বিক্ষোভ দেখিয়ে গাড়ি ফিরিয়ে দেওয়া হলেও পৌর প্রশাসনের কেউ হস্তক্ষেপ করেনি । আগামীকাল একই পরিস্থিতি থাকলে পৌরসভার পাশাপাশি চরম বিপাকে পড়বে শহরের মানুষ । কাশিমবাজার এলাকায় রয়েছে বহরমপুর পৌরসভার একমাত্র ডাম্পিং গ্রাউন্ড । দীর্ঘদিন ব্যবহারের ফলে সেটি এখন কার্যত পাহাড়ের সমান উঁচু হয়ে গিয়েছে । রোজ প্রায় আগুন ধরে বিষাক্ত ধোঁয়া ছড়ায় বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের । পাশাপাশি দুর্গন্ধ ও হাওয়ায় ভেসে আসা আবর্জনা, ধুলিকণার কারণে ওই এলাকার বাসিন্দাদের টেকা দায় হয়ে পড়েছে বলে অভিযোগ । অথচ পৌর প্রশাসনের তরফে কোন ভ্রুক্ষেপ নেই ৷

বহরমপুর টাউন কংগ্রেস প্রায় এই ডাম্পিং গ্রাউন্ড নিয়ে পৌরসভার বিরুদ্ধে সুর চড়িয়ে আসছে । গতকাল ডাম্পিং গ্রাউন্ড সরানোর দাবিতে সদর মহকুমা শাসক তথা পৌর প্রশাসকের কাছে কংগ্রেস ডেপুটেশনও দেয় । আর আজ কংগ্রেসের তোলা ইশুকে হাতিয়ার করে ময়দানে ঝাঁপাল গেরুয়া শিবির । সকাল থেকেই BJP কর্মীরা রাস্তা ঘিরে একের পর এক জঞ্জাল বোঝাই গাড়িকে ফেরাতে থাকে । স্থানীয় মানুষ BJP-র সঙ্গে যোগ দিয়ে আন্দোলনকে আরও মজবুত করতে ঘর থেকে বেরিয়ে আসেন ।

ABOUT THE AUTHOR

...view details