পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 14, 2019, 9:14 PM IST

ETV Bharat / state

বন্ধুপ্রকাশ নিয়মিত সংঘের শাখায় যেতেন, দাবি BJP সাংসদের

তদন্তকারীদের তরফে নবান্নে যে রিপোর্ট পাঠানো হয় তা বলছে, বন্ধুপ্রকাশের সঙ্গে RSS যোগের কোনও প্রমাণ পাওয়া যায়নি । কিন্তু তারপরও আজ বন্ধুপ্রকাশের RSS যোগের কথা বললেন সুভাষ সরকার ।

সুভাষ সরকার

বহরমপুর, 14 অক্টোবর : জিয়াগঞ্জে সপরিবারে শিক্ষক খুনের ঘটনায় রীতিমতো তোলপাড় রাজ্য রাজনীতি । এই ঘটনাকে কেন্দ্র করে CBI তদন্তের দাবি তুলতে দেখা গেছে BJP নেতৃত্বকে । এবার সেই তালিকায় নাম জুড়ল বাঁকুড়ার BJP সাংসদ সুভাষ সরকারের । তিনি রাজ্য সরকারকে কটাক্ষ করে বলেন, "রাজ্য সরকারের স্বতঃপ্রণোদিত হয়ে CBI তদন্ত চাওয়া উচিত ।"

জিয়াগঞ্জ খুনের তদন্তের গতিপ্রকৃতি জানতে জেলা পুলিশ সুপার মুকেশ কুমারের সঙ্গে আজ দেখা করেন BJP সাংসদ সুভাষ সরকার । পুলিশ সুপারের ঘর থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, "রাজ্য তো আশা দিচ্ছে । কিন্তু এর থেকে বেশি দেরি হলে বলব আপনারা নিজেরাই স্বতঃপ্রণোদিত হয়ে বলুন যে, এই ঘটনার CBI তদন্ত দরকার । রাজ্যকেও একটা অনুমতি দিতে হয় । কারণ এরকম একটা নৃশংস হত্যার নির্ণয় রাজ্য সরকার করতে পারছে না । তাই রাজ্যের নিজেরই উচিত CBI তদন্ত চাওয়া । CBI-এর সাহায্য নেওয়া । তাতে রাজ্য সরকারের মহানুভবতা দেখানো হবে ।"

জিয়াগঞ্জের খুনের ঘটনা প্রকাশ্যে আসার পর থেকেই রাজ্য BJP নেতারা দাবি করছিল, মৃত শিক্ষক বন্ধুপ্রকাশ RSS-এর সদস্য ছিলেন ৷ সেই কারণেই স্ত্রী, শিশুপুত্র সহ তাঁকে খুন করা হয়েছে । কিন্তু তদন্তকারীদের তরফে নবান্নে যে রিপোর্ট পাঠানো হয় তা বলছে, বন্ধুপ্রকাশের সঙ্গে RSS যোগের কোনও প্রমাণ পাওয়া যায়নি । আজ ফের বন্ধুপ্রকাশের RSS যোগের কথা বললেন সুভাষ সরকার । তিনি বলেন, "উনি সংঘের সদস্য ছিলেন । বাড়ির কাছের সংঘের শাখাতে নিয়মিত যেতেন তিনি । বিশেষ করে শনিবার ও রবিবার ।"

প্রসঙ্গত, বন্ধুপ্রকাশের সঙ্গে RSS যোগের কথা অস্বীকার করেছে তাঁর পরিবারের সদস্যরাও । কিন্তু তাতেও অন্য সমীকরণ দেখছেন এই BJP সাংসদ । বলেন, "অনেকে অনেকরকম চাপে নতি স্বীকার করতে বাধ্য হন । তাদের উপর পারিপার্শ্বিক চাপ থাকতে পারে ।"

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details