পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 17, 2019, 7:00 PM IST

Updated : Jun 17, 2019, 11:34 PM IST

ETV Bharat / state

মুর্শিদাবাদ মেডিকেলে আন্দোলনের পাশাপাশি চলছে রোগীদের চিকিৎসা

আন্দোলনের পাশাপাশি রোগী পরিষেবা কেন্দ্র তৈরি করে চলছে চিকিৎসা । মুর্শিদাবাদ মেডিকেল কলেজ ও হাসপাতালের জুনিয়র ডাক্তারদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সাধারণ মানুষ ।

মুর্শিদাবাদ মেডিকেল

বহরমপুর, 17 জুন : আন্দোলন চলছে । পাশাপাশি চলছে চিকিৎসাও । জরুরি রোগী পরিষেবা কেন্দ্র তৈরি করে রোগীদের পাশে দাঁড়িয়েছেন মুর্শিদাবাদ মেডিকেল কলেজ ও হাসপাতালের আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা । তাঁদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সাধারণ মানুষ ।

গত 10 জুন রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় NRS হাসপাতাল চত্বরে । জুনিয়র ডাক্তারদের মারধর করা হয় । এর জেরে পরিবহ মুখার্জি নামে এক জুনিয়র ডাক্তার গুরুতর জখম হন । নিরাপত্তার দাবিতে আন্দোলন শুরু করেন জুনিয়র ডাক্তাররা । তাঁদের পাশাপাশি নিরাপত্তার দাবিতে সরব হন সিনিয়র চিকিৎসক, হাউজ় স্টাফ ও নার্সরাও । যার জেরে রাজ্যে স্বাস্থ্যক্ষেত্রে অচলাবস্থা তৈরি হয়েছিল ।

ভিডিয়োয় দেখুন

মুর্শিদাবাদ মেডিকেল কলেজ ও হাসপাতালের জুনিয়র ডাক্তাররাও আন্দোলনকে সমর্থন করেছেন । পাশাপাশি রোগীদের কথা ভেবে পরিষেবা কেন্দ্র খুলে চিকিৎসা চালাচ্ছেন । এক জুনিয়র ডাক্তার বলেন, "আমরা বুঝতে পারছি রোগীদের খুব অসুবিধা হয়েছে । তাই আমাদের কলেজ কর্তৃপক্ষের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে সমান্তরাল জরুরি রোগী পরিষেবা কেন্দ্র খোলার । আমরা চেষ্টা করছি কিছুটা হলেও যাতে রোগীরা রিলিফ পায় ।" তিনি আরও বলেন, "আমরা কাজে ফিরতে চাই । আজ রোগীদের পরিষেবা দিচ্ছি, আমাদের ভালো লাগছে ।"

Last Updated : Jun 17, 2019, 11:34 PM IST

ABOUT THE AUTHOR

...view details